২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ডিকেটিই টেক্সটাইল ও ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট ও চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা

-

চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (সিবিইউএফটি) প্রযুক্তিগত শিক্ষাকে আরো প্রসারিত ও আন্তর্জাতিক মানে উন্নীত করার উদ্দেশ্যে দেশ-বিদেশের নামকরা শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সমঝোতা স্থাপনের উদ্যোগ নিয়েছে।
এই ধারাবাহিকতায় গত শুক্রবার ভারতের মহারাষ্ট্রে অবস্থিত ডিকেটিই সোসাইটিস টেক্সটাইল ও ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সাথে চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যাণ্ড টেকনোলজির (সিবিইউএফটি) সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এই সমঝোতার আওতায় উভয় প্রতিষ্ঠানের মধ্যে যৌথ গবেষণা কার্যক্রম, জার্নাল প্রকাশনা বিনিময়, ইণ্টার্নশীপ সুবিধা, ক্রেডিট ট্রান্সফার, ফ্যাকাল্টি বিনিময়সহ ইন্ডাস্ট্রি বেইজড শিক্ষণ পদ্ধতি বিনিময় ইত্যাদি কার্যক্রম পরিচালিত হবে।

এতে করে ভারতের এই ঐতিহ্যবাহী ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সাথে আমাদের সিবিইউএফটির শিক্ষক-শিক্ষার্থীদের উন্নত মান সম্পন্ন শিক্ষা গ্রহণের সুযোগ আরো উন্মুক্ত হবে। সমঝোতা স্মারক স্বাক্ষরকালে সিবিইউএফটি প্রতিনিধিদলে উপস্থিত ছিলেন ডিন মোহাম্মদ মশিউর রহমান এমবিএ প্রোগ্রামের পরিচালক প্রফেসর কাজী নাজমুল হুদা ও এএমএম বিভাগের প্রভাষক ইমন বিশ্বাস শুভ।
ওই সমঝোতা স্মারক কে সিবিইউএফটি’র অগ্রযাত্রায় একটি টার্নিং পয়েন্ট হিসেবে উল্লেখ করে সিবিইউএফটি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন চৌধুরী বলেন, দেশের তৈরী পোশাক ও টেক্সাটাইল খাতকে একটি উন্নত অবস্থানে নেয়ার যে উদ্দেশ্য নিয়ে বিজিএমইএ সিবিউইএফটি প্রতিষ্ঠা করেছে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement