১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


বাণিজ্য প্রতিমন্ত্রীর অপসারণ দাবি ইসলামী ঐক্যজোটের

-

বোতলজাত সয়াবিন তেলসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি ও ব্যবসায়ী সিন্ডিকেট নিয়ন্ত্রণে ব্যর্থতার জন্য বাণিজ্য প্রতিমন্ত্রীর কঠোর সমালোচনা করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। গতকাল এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, চলমান বাজারের ঊর্ধ্বগতিতে যখন দরিদ্র ও সীমিত আয়ের মানুষের জীবন ওষ্ঠাগত। তখন বাণিজ্য মন্ত্রণালয়ের সয়াবিন তেলের নতুন মূল্য বৃদ্ধি সাধারণ মানুষের জীবনকে আরো দুর্বিষহ করে তুলবে।
নেতৃদ্বয় বলেন, বোতলজাত সয়াবিন তেলের মূল্য লিটার প্রতি চার টাকা বাড়ানো হলেও বাজারে বিক্রি হচ্ছে ব্যবসায়ীদের মনগড়া দামে। কোথাও কোথাও ১০ টাকাও অতিরিক্ত মূল্য দিয়ে কিনতে হচ্ছে ভোক্তাদের। মূল কথা হলো মন্ত্রণালয় থেকে শুরু করে প্রতিটি সেক্টরে প্রভাব বিস্তার করছে অসাধু সিন্ডিকেটচক্র। তারাই এখন বাজার নিয়ন্ত্রণ করছে। অথচ তাদের আজ পর্যন্ত জবাবদিহিতা বা শাস্তির আওতায় আনা হয়নি। এটা একটি স্বাধীন দেশের জন্য লজ্জার। বিজ্ঞপ্তি।

ইসলামী ঐক্যজোটের দুই শীর্ষ নেতা আরো বলেন, বাজার নিয়ন্ত্রণে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। আমরা মনে করি, যে মন্ত্রীর সাধারণ তেলের বাজার নিয়ন্ত্রণের সামর্থ্য নেই। সে বাণিজ্য মন্ত্রণালয় ও বাণিজ্য সংক্রান্ত অন্যান্য সেক্টর সামলাবে কী করে? এই ব্যক্তি মন্ত্রী পদে থাকলে নিত্যপণ্যের বাজার কখনোই স্থিতিশীল হবে না। তাই আমরা ব্যর্থ বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর দ্রুত অপসারণ চাচ্ছি। আশা করি সরকার, প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সব দিক বিবেচনা করে নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement