২১ মে ২০২২
`

টিএসসিতে কাওয়ালি গানের অনুষ্ঠান আজ

-

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্বরে আজ সম্পূর্ণ ভিন্ন রকম গানের অনুষ্ঠান ‘কাওয়ালি গানের আসর’ অনুষ্ঠিত হবে।
আজ বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের টিএসসির পায়রা চত্বরে কাওয়ালি সঙ্গীতের আসরটি অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬টায় শুরু হয়ে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলবে এই আসর। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কাওয়ালি ব্যান্ড ‘সিলসিলা’ ও সাধারণ ছাত্রদের আয়োজনে এটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।
অনুষ্ঠানে কাওয়ালি সঙ্গীত পরিবেশন করবেন ‘সিলসিলা’ ব্যান্ডের লুৎফর রহমান ও খালিদ হাসান আবিদ। এ ছাড়াও গান গাইবেন মুর্শিদি-ভাণ্ডারী ধারার সঙ্গীত শিল্পী শেখ ফাহিম ফয়সাল। অনুষ্ঠানের মূল কাওয়াল দল হিসেবে আসছেন ঢাকার বিখ্যাত কাওয়াল নাদিম এহতেশাম রেজা খাঁ ও তার দল।
বিষয়টি নিশ্চিত করে আসরের অন্যতম আয়োজক আল আমিন রাকিব তনয় বলেন, উপমহাদেশের অন্যতম শক্তিশালী সঙ্গীত ধারা হচ্ছে কাওয়ালি। কাওয়ালি গানের রয়েছে এক অনবদ্য শক্তি যা অন্তরে প্রশান্তি এনে দেয়, মনকে করে তোলে পবিত্র। ভারত-পাকিস্তানে বহুল পরিচিত এই সঙ্গীত ধারা বাংলাদেশের মূল ধারায় খুব বেশি পরিচিত না। শিল্পের এই পুরনো ও জনপ্রিয় ধারাকে সামনে তুলে আনতেই আমাদের এই আয়োজন।
তিনি আরো বলেন, কাওয়ালির এই আসর সবার জন্য উন্মুক্ত। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ঢাকার পুরান খানকাগুলোর পীর সাহেবগণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সহ সমাজের গণ্যমাণ্য ব্যক্তিরা।


আরো সংবাদ


premium cement