০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


দেশে হিন্দু নির্যাতন বেড়েই চলেছে : জাতীয় হিন্দু মহাজোট

-

গত এক বছরে দেশে হিন্দু সম্প্রদায়ের ১৫২ জনকে হত্যা করা হয়েছে জানিয়ে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নেতারা বলেছেন, ২০১৮ সালের তুলনায় ২০১৯ সালে হিন্দু নির্যাতন বেড়েছে। সে তুলনায় ২০২০ সালে নির্যাতন বেড়েছে আশঙ্কাজনক হারে। আবার ২০২০ সালের তুলনায় ২০২১ সালে হিন্দু নির্যাতন বেড়েছে কয়েকগুণ। এভাবে দেশে প্রতিনিয়তই হিন্দু নির্যাতন বাড়ছে।
গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক লিখিত বক্তব্যে এ কথা বলেন। এ সময় মহাজোটের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট দীনবন্ধু রায়, সিনিয়র সহসভাপতি প্রদীপ কুমার পাল প্রমুখ উপস্থিত ছিলেন।
গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেন, গত এক বছরে ৪১ হাজার ৭৯১টি পরিবারকে উচ্ছেদের চেষ্টা করা হয়েছে। উচ্ছেদের হুমকি দেয়া হয়েছে আট হাজার ৯৪৩ পরিবারকে। এ ছাড়া দেশত্যাগে বাধ্য করা হয়েছে ৯ হাজার ২৬১ পরিবারকে।
সংবাদ সম্মেলনে মহাজোটের পক্ষ থেকে হিন্দু সম্প্রদায়ের ওপর সহিংসতা ও নির্যাতন নিরোধ কল্পে এবং হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব সুনিশ্চিত করতে জাতীয় সংসদে ৬০টি সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা এবং সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠার দাবি জানানো হয়।


আরো সংবাদ



premium cement