২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কাতারে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন

-

যথাযথ মর্যাদায় কাতারে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন করা হয়। গতকাল শনিবার কাতারস্থ বাংলাদেশ দূতাবাস কর্তৃক দূতাবাস প্রাঙ্গণে ঐতিহাসিক মুজিব নগর দিবস উদযাপন করা হয়। করোনাভাইরাস সংক্রান্ত স্থানীয় বিধিনিষেধ মেনে সীমিত পরিসরে দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মধ্যদিয়ে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে শহদীদের রূহের মাগফিরাত এবং জাতির মঙ্গল ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। দিবসটি উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করে শুনানো হয়।
এই উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধের সব শহদীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন বলেন, ১৯৭১ সালের ১৭ এপ্রিল তদানীন্তন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের প্রথম সরকার গঠনের প্রেক্ষাপট এবং মুক্তিযুদ্ধকালীন কার্যক্রম উপস্থাপন করেন। এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা স্বপ্ন বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান রাষ্ট্রদূত।

 


আরো সংবাদ



premium cement
টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী! 

সকল