১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


মাটিরাঙ্গায় গুলিতে মৃত্যুর ঘটনায় বিজিবির মামলা দায়ের

-

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নিজের বাগানের দু’টি গাছ কেটে স’ মিলে নেয়ার সময় বিজিবির বাধাদান ও বাগি¦তণ্ডাকে কেন্দ্র করে গুলিতে একই পরিবারের তিনজনসহ পাঁচজনের মৃত্যুর ঘটনায় বিজিবির পক্ষ থেকে মাটিরাঙ্গা থানায় মামলা করা হয়েছে। সরকারি কাজে বাধা প্রদান, অস্ত্র কেড়ে নিয়ে গুলিবর্ষণসহ বিভিন্ন অভিযোগে বৃহস্পতিবার ৪০ বিজিবির হাবিলদার ইসহাক আলী বাদি হয়ে ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৬০-৭০ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: শামসুদ্দিন ভূঁইয়া।
এদিকে পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি বলেছেন, মাটিরাঙ্গায় সংঘটিত ঘটনায় যে পক্ষই মামলা করুক না কেন সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের গ্রেফতার ও দায়ীদের বিচার করা হবে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত পক্ষও চাইলে মামলা করতে পারেন বলে জানান তিনি।
খাগড়াছড়িতে পুলিশ অফিসার্স মেসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার আব্দুল আজিজ উপস্থিত ছিলেন।
এ দিকে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ^াস অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্রেট খন্দকার রেজাউল করিমকে প্রধান করে তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন করেন। এ কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার গুলিবর্ষণের ঘটনায় একই পরিবারের তিনজনসহ পাঁচজন নিহত হয়। এর মধ্যে রয়েছে বিজিবি সদস্য মো: শাওন।


আরো সংবাদ



premium cement
মার্কেটিং অফিসার পদে সিটি ব্যাংকে চাকরির সুযোগ নাজিরপুরে জনপ্রিয় হয়ে উঠেছে লিচু চাষ অগ্রাধিকার পাবে বাণিজ্য, বিনিয়োগ, রোহিঙ্গা ও আঞ্চলিক নিরাপত্তা ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরো একজনের মৃত্যু এভারেস্ট জয় করলেন বাবর আলী বায়ুদূষণে আজ দ্বিতীয় ঢাকা অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা

সকল