২৭ সেপ্টেম্বর ২০২০

সংসদে বাজেট সম্পর্কে চরম হতাশা প্রকাশ ওয়ার্কার্স পার্টির

-

সাধারণ মানুষের দাবি উপেক্ষা করে সংসদে গৃহীত বাজেট সম্পর্কে চরম হতাশা প্রকাশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।
গতকাল কেন্দ্রীয় কার্যালয়ে পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত পলিটব্যুরো সভায় এ হতাশা প্রকাশ করা হয়। এতে বলা হয়, মধ্যবিত্তের সঞ্চয়পত্রের ওপরে ১০ শতাংশ সুদ প্রত্যাহার, ভোজ্য তেল, চিনি, গৃহস্থলী দ্রব্যাদির ওপর ভ্যাট প্রত্যাহার করা এবং সর্বোপরি ঋণ খেলাপিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য সংসদে প্রায় সব সদস্য দাবি জানালেও তা সামান্যতম বিবেচনা না করে বরং পুঁজিবাজারের বিনিয়োগকারীদের সুবিধাদানসহ প্রায় বাজেটের মূল প্রস্তাবনাই বহাল রাখা হয়েছে। পক্ষান্তরে বাজেট অনুমোদন হওয়ার পর পরই সব ক্ষেত্রেই গ্যাসের মূল্য প্রায় ৩২ শতাংশ বাড়ান হয়েছে। এ অবস্থায় বাজেট ও তদপরবর্তীতে গৃহীত ব্যবস্থায় মধ্যবিত্ত ও গরিব মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়ে যাবে, অন্য দিকে ঋণ খেলাপিসহ কালো টাকার মালিকেরা আরো বিত্তবান হবে। পলিটব্যুরোর সভায় রেগুলেটারি কমিশন কর্তৃক গ্যাসের মূল্য বৃদ্ধি করার ঘোষণাকে অবৈধ ও আইন বহির্ভূত বলে আখ্যায়িত করে সংসদে এ ব্যাপারে বিস্তারিত আলোচনার দাবি করা হয়। সভায় ইউনেস্কো কর্তৃক সুন্দরবনকে হেরিটেজ তালিকা থেকে বাদ দেয়ার সম্ভাবনায় উদ্বেগ প্রকাশ করে এ বিষয়েও সংসদে পূর্ণাঙ্গ আলোচনার দাবি করা হয়।
সভায় পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি রাজনৈতিক ও সাংগঠনিক আলোচনার সূত্রপাত করেন। উপস্থিত ছিলেন পার্টির পলিটব্যুরোর সদস্য বিমল বিশ^াস, আনিসুর রহমান মল্লিক, নুরুল হাসান, মাহমুদুল হাসান মানিক, ড. সুশান্ত দাস, ইকবাল কবির জাহিদ, নুর আহমদ বকুল, কামরূল আহসান প্রমুখ।


আরো সংবাদ

রংপুরে শতাব্দীর সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড সৌদি আরবকে ফ্লাইট সংখ্যা বাড়ানোর অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর এক ডোজেই কাজ! প্রাথমিক ট্রায়ালে সফল জনসনের টিকা সুনামগঞ্জে টানা বৃষ্টিতে ডুবেছে জমি, দুশ্চিন্তায় আমন চাষীরা আওয়ামী লীগ দেশে বিপথগামী ও পৈশাচিক সমাজ তৈরি করেছে : রিজভী ইসরাইলের সঙ্গে সম্পর্ক : মার্কিন প্রস্তাবে রাজি নয় সুদান এমসি কলেজে গণধর্ষণ : আদালতে ওই রাতের বর্ণনা দিয়েছেন গৃহবধূ কাশ্মির সীমান্তে পাক-ভারত উত্তেজনা; নিহত ১ ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি চায় ছাত্রলীগ আইনজীবী ইউনুছ আলী ২ সপ্তাহ পেশা থেকে বরখাস্ত আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি

সকল

ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৪৫৬৮)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১২৪৩৪)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১২৩৭২)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১১৮৯৮)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (১০১০০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৮৮২)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৭০৯৯)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭০১১)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৫৭১)ডোপ টেস্টে পজেটিভ ২৬ পুলিশকে চাকরিচ্যুত করা হবে : ডিএমপি কমিশনার (৫৯৯৬)