২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

লাশ দাফনে আল রশিদ ফাউন্ডেশনকে অ্যাম্বুলেন্স দিলো এফবিসিসিআই

লাশ দাফনে আল রশিদ ফাউন্ডেশনকে অ্যাম্বুলেন্স দিলো এফবিসিসিআই - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে মৃতদের দাফনকাজ সম্পন্নকারী স্বেচ্ছাসেবী সংগঠন আল রশিদ ফাউন্ডেশনকে একটি লাশবাহী অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই)। রোববার এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম ফাউন্ডেশনটির প্রতিষ্ঠা চেয়ারম্যান এবং হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের কাছে অ্যাম্বুলেন্সটি হস্তন্তর করেন।

এ সময় এফবিসিসিআইর সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, দেশের এ কঠিন সময়ে আল রশিদ ফাউন্ডেশনের মানবিক প্রচেষ্টায় সম্মিলিতভাবে মানুষের পাশে থাকার জন্য এটি এফবিসিসিআইর ছোট্ট একটি উদ্যোগ। করোনা মোকাবিলায় আমাদের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। এই জরুরি সময়ে মানুষের পাশে দাঁড়ানোর জন্য স্বেচ্ছাসেবী সংগঠন আল রশিদ ফাউন্ডেশনের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। আমরা এই সংগঠনের সঙ্গে থাকতে পেরে আনন্দিত।

আল রশিদ ফাউন্ডেশন চেয়ারম্যান শাহাদাত হোসাইন তসলিম বলেন, জরুরি মুহূতের সেবা দান, লাশ দাফন কিংবা শেষকৃত্য সম্পন্নের জন্য ২৪ ঘণ্টা আমাদেও স্বেচ্ছাসেবীরা প্রস্তুত। মানবতার সেবায় বাংলাদেশের ব্যবসায়ীদের একমাত্র শীর্ষ সংগঠন হিসেবে এগিয়ে আসায় এফবিসিসিআইর সভাপতি শেখ ফজলে ফাহিমকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। আমরা চাই, এফবিসিসিআইর মতো অন্যরাও মানবতার সেবায় এগিয়ে আসুক।

এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআইর সহ-সভাপতি নিজামউদ্দিন রাজেশ, দিলীপ কুমার আগারওয়ালা ও পরিচালক সুজিব রঞ্জন দাসসহ সংগঠনের অন্য নেতারা।

করোনায় মৃত্যবরণকারীদের জানাজা ও দাফন-কাফনে নানাবিধ জটিলতা দেখা দেয়ার এম শাহাদাত হোসাইন তসলিম তার পিতার নামে ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করেন। সরকার ৪টি স্বেচ্ছাসেবী সংগঠনকে করোনায় মৃতদের দাফনের অনুমোদন দিয়েছে। আর রশিদ ফাউন্ডেশন তার একটি। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদনপ্রাপ্ত এই ফাউন্ডেশনে একটি ফ্রিজিং অ্যাম্বুলেন্স ও রোগী পরিবহনের দুটি অ্যাম্বুলেন্স কেনেন। গঠন করেন তিনজন নারীসহ ৩০ সদস্যের একদল প্রশিক্ষণপ্রাপ্ত অভিজ্ঞ আলেম ও স্বেচ্ছাসেবক দল।
এ পর্যন্ত ফাউন্ডেশনটি প্রায় তিন শ’ লাশ দাফন করেছে।

সম্পূর্ণ অলাভজনক প্রতিষ্ঠানটির কার্যক্রম শুধু রাজধানী ঢাকাতেই সীমাবদ্ধ নয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদফতরের সঙ্গে সমন্বয় করে যেখানে প্রয়োজন সেখানেই করোনারোগী পরিবহন এবং লাশ দাফন ও সৎকারের কাজ করে যাচ্ছে। বর্তমানে রাজধানীর আগারগাঁওয়ে তাদের অপারেশনাল অফিস রয়েছে।


আরো সংবাদ



premium cement
৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায়

সকল