১৪ আগস্ট ২০২০

গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিক্যালের করোনা ইউনিটে ১০ জনের মৃত্যু

24tkt

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১০ জন মারা গেছেন। এদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ ২ জন পুরুষ ও ১ নারীসহ ৩ জনের। বাকিরা করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

ঢামেকে গত ২ মে থেকে শুরু করা করোনা ইউনিটে আজ বুধবার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত করোনা ইউনিটে নারী এবং পুরুষ মিলে মোট ৪৩৬ জন মারা গেছেন। তাদের মধ্যে ১০০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। ঢামেক হাসপাতাল মর্গের ওয়ার্ড মাস্টার আব্দুল গফুর বুধবারে বিকেলে এই মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে ২ জন পুরুষ এবং ১ নারীসহ ৩ জনের। অন্যরা করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এছাড়া গত ২ মে থেকে শুরু করা করোনা ইউনিটে আজ বুধবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত এই হাসপাতালে নারী ও পুরুষ মিলে ৪৩৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১০০জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

তিনি আরো বলেন, আমাদের এই হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য শিশু করোনা ইউনিটসহ ৩টি ইউনিট চালু করা হয়েছে। করোনা ইউনিটে সার্বক্ষণিক রোগীদের সেবা দিচ্ছে হাসপাতাল কতৃপক্ষ, ডাক্তার, নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা। যারা করোনা ভাইরাসে উপসর্গ নিয়ে মারা গেছেন লাশ তাদের আত্নীয়-স্বজনের কাছে পর্যায়ক্রমে হস্তান্তর করা হয়েছে। আর করোনা পজিটিভ হয়ে যারা মারা গেছেন সেই সব লাশগুলো করোনা বিধি মোতাবেক তাদের আত্নীয়-স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে।


আরো সংবাদ

কোভিড-১৯: সেপ্টেম্বরে অ্যাভিজেনের ক্লিনিক্যাল পরীক্ষা শেষ করবে জাপান নবীগঞ্জে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত বগুড়ায় আরো ৭২ জন করোনায় আক্রান্ত, এক ব্যবসায়ীর মৃত্যু প্রথম ভাষণেই ট্রাম্পকে তীব্র আক্রমণ কমলার বঙ্গবন্ধুর ছাত্রত্ব পুনরুদ্ধার উপলক্ষে ডাকটিকিট অবমুক্ত করোনা ও বন্যার কারণে মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদনের সময় বৃদ্ধি রুহিয়া থানা ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন রেমিট্যান্স প্রবাহ নিয়ে আত্মতৃপ্তির সুযোগ নেই, বলছেন অর্থনীতিবিদরা ‘আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে’ বগুড়ায় চিরকুট লিখে ৪র্থ শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা শেরপুরে নদী থেকে দুই শিশুর লাশ উদ্ধার

সকল