১৪ আগস্ট ২০২০

সমালোচনার মুখে চার কলেজে স্বতন্ত্রভাবে শিক্ষার্থী ভর্তির অনুমতি বাতিল

24tkt

নিজস্ব ব্যবস্থাপনায় স্বতন্ত্রভাবে চার কলেজে শিক্ষার্থী ভর্তির অনুমতি পাওয়ার একদিন পরেই ব্যাপক সমালোচনার মুখে তা স্থগিত করা হয়েছে।

নটরডেম, হলিক্রসসহ চারটি মিশনারী কলেজের নিজস্ব পদ্ধতিতে ২০ জুনের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করতে ১ জুন অনুমতি দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। পরে একদিনের মাথায় সেই আদেশ মঙ্গলবার (২ জুন) প্রতিষ্ঠানগুলো ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করলেও তা বাতিল করা হচ্ছে।

এর আগে অবশ্য ২০ জুনের মধ্যে প্রতিষ্ঠানগুলোকে নিজস্ব পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তি করার নির্দেশনা দেয় ঢাকা শিক্ষা বোর্ড। তার ঠিক আগের দিন ১ জুন শিক্ষা মন্ত্রণালয় মিশনারী পরিচালিত চারটি কলেজ অধ্যক্ষের আবেদনের প্রেক্ষিতে নিজস্ব পদ্ধতিতে ভর্তির অনুমোদন দেয়।

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হলেও করোনার ভয়ে একাদশ শ্রেণিতে ভর্তির কোনো উদ্যোগ নিচ্ছে না সরকার। কিন্তু নটরডেম, হলিক্রস, সেন্ট যোসেফ ও সেন্ট গ্রেগরি কলেজকে ২০ জুনের মধ্যে ভর্তি শেষ করার আদেশ দেয়।

আজ বুধবার বোর্ড থেকে জানানো হয়- গতকালের আদেশটি স্থগিত করা হয়েছে। আজই স্থগিত-সংক্রান্ত নির্দেশনা জারি হয়েছে। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. হারুনুর রশিদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।


আরো সংবাদ

কোভিড-১৯: সেপ্টেম্বরে অ্যাভিজেনের ক্লিনিক্যাল পরীক্ষা শেষ করবে জাপান নবীগঞ্জে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত বগুড়ায় আরো ৭২ জন করোনায় আক্রান্ত, এক ব্যবসায়ীর মৃত্যু প্রথম ভাষণেই ট্রাম্পকে তীব্র আক্রমণ কমলার বঙ্গবন্ধুর ছাত্রত্ব পুনরুদ্ধার উপলক্ষে ডাকটিকিট অবমুক্ত করোনা ও বন্যার কারণে মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদনের সময় বৃদ্ধি রুহিয়া থানা ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন রেমিট্যান্স প্রবাহ নিয়ে আত্মতৃপ্তির সুযোগ নেই, বলছেন অর্থনীতিবিদরা ‘আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে’ বগুড়ায় চিরকুট লিখে ৪র্থ শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা শেরপুরে নদী থেকে দুই শিশুর লাশ উদ্ধার

সকল