১২ জুলাই ২০২০

বসুন্ধরা আইসোলেশন সেন্টার অনানুষ্ঠানিকভাবে চালু

রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে (আইসিসিবি) শুধুমাত্র কোভিড-১৯ রোগীদের জন্য নির্ধারিত বসুন্ধরা আইসোলেশন সেন্টারটি শুক্রবার অনানুষ্ঠানিকভাবে চালু করা হয়েছে বলে জানিয়েছেন এর পরিচালক ডা. তানভীর আহমেদ।

তিনি বলেন, ‘দুই হাজার বেডের এ আইসোলেশন সেন্টারটি রবি বা সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে কোভিড-১৯ রোগী ভর্তি শুরু করবে।’

তিনি বলেন, ‘আমরা কেবল অন্যান্য হাসপাতালের স্বীকৃত কোভিড-১৯ রোগীদের ভর্তি হওয়ার অনুমতি দেব। কোনো রোগী সরাসরি এ হাসপাতালে ভর্তি হতে পারবেন না।’

এদিকে, হাসপাতালের চিফ অপারেটিং অফিসার এমএম জসিম উদ্দিন জানিয়েছেন, ইতোমধ্যে পুলিশ এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ৪৫০ সদস্যকে এখানে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি আরো জানান, ঈদুল ফিতরের দিন থেকেই বসুন্ধরা আইসোলেশন সেন্টারে পুলিশ সদস্যরা চিকিৎসা নিচ্ছেন।

এর আগে, গত ৯ এপ্রিল স্বাস্থ্যমন্ত্রী আইসিসিবিতে ২ হাজার বেডের আইসোলেশন সেন্টার স্থাপনের সিদ্ধান্তের কথা জানান।

এদিকে, বাংলাদেশ গত ২৪ ঘণ্টার ব্যবধানে সর্বোচ্চ ২ হাজার ৫২৩ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৪২ হাজার ৮৪৪ জন আক্রান্ত হয়েছেন এবং তাদের মধ্যে ৫৮২ জনের মৃত্যু হয়েছে। ইউএনবি


আরো সংবাদ

বেসরকারি ব্যাংকে আতঙ্ক (১৯৬৬৬)যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (৯২২৭)আয়া সোফিয়া নিয়ে এবার খ্রিষ্টানদের উদ্দেশ্যে যা বলল তুরস্ক (৭০৪৮)স্ত্রীর সামনেই আত্মহত্যা করলেন আফগান ফেরত মার্কিন সৈন্য (৬৭৭৯)যুক্তরাষ্ট্রের প্রতি চীনের হঠাৎ ‘আপস বার্তা’র নেপথ্যে (৬৪১১)বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? (৫৯৫৩)শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় (৫৮৭৩)‘আয়া সুফিয়া’কে মসজিদ ঘোষণা এরদোগানের, আজান-তাকবিরে মুখরিত ইস্তাম্বুল (ভিডিও) (৫৮৫৫)স্বামী হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন স্ত্রী (৫৪৫৫)দেখুন ৮৬ বছর পর আয়া সোফিয়ায় আজান শুনে যা করল ইস্তাম্বুলবাসী (ভিডিও) (৫২০৮)