০৪ জুলাই ২০২০

বুরকিনা ফাসোয় হামলায় নিহত ১০

-

বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলে মালি সীমান্তবর্তী একটি নিরাপত্তা ফাঁড়িতে হামলায় কমপক্ষে পাঁচ পুলিশ সদস্য ও পাঁচ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। নিরাপত্তা সূত্র একথা জানিয়েছে। খবর এএফপি’র।

পশ্চিম আফ্রিকার এ দেশের সঙ্ঘাতপূর্ণ উত্তরাঞ্চলে এটি হচ্ছে সর্বশেষ ভয়াবহ হামলার ঘটনা। দেশটি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াই করছে। আর এ যুদ্ধে শত শত লোক প্রাণ হারিয়েছেন।

নিরাপত্তা সূত্র এএফপি’কে বলেছে, ‘অস্ত্রধারী অনেক লোক সোমবার ভোরে আওয়ারসিতে একটি পুলিশ ফাঁড়িতে হামলা চালায়।’

‘কয়েক ঘণ্টা বন্দুকযুদ্ধের পর হামলাকারীরা এ নিরাপত্তা ফাঁড়ির ভিতরে ঢুকে পড়ে। এ হামলায় দুর্ভাগ্যজনকভাবে আমরা পাঁচ পুলিশ সদস্যকে হারিয়েছি।’

অপর এক সূত্র জানায়, এ হামলায় পাঁচ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। তারা একটি বেসরকারি কোম্পানিতে কাজ করতেন।

উদালান প্রদেশের ওই ফাঁড়ির নিরাপত্তা জোরদার করা হয়েছে। হামলায় ফাঁড়িটির ব্যাপক ক্ষতি হয়েছে।

এর আগে রোববার বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলে বিদ্রোহীদের হামলায় ডেপুটি মেয়রসহ চারজন নিহত হন।


আরো সংবাদ

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭২)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)