২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

মধ্য গাজায় অভিযান শেষ : ইসরাইল

- ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার মধ্যাঞ্চলে অভিযান শুরুর ছয় দিন পর মঙ্গলবার এর সমাপ্তি ঘোষণা করেছে ইসরাইলি বাহিনী।

গত ৫ জুন ইসরাইলি বাহিনী ঘোষণা করেছিল যে তাদের ৯৮তম ডিভিশন গাজার কেন্দ্রীয় শাসনাধীন বুরেইজ শরণার্থী ক্যাম্পের পূর্বাংশে এবং দেইর আল-বালাহর পূর্বাংশে অভিযান শুরু করেছে।

এ অভিযানের সময় ইসরাইলি বাহিনী গাজার নিয়ন্ত্রণে থাকা হামাসের হাতে বন্দী তাদের চার নাগরিককে উদ্ধার করার কথা জানিয়েছে। শনিবার নুসেইরাত শরণার্থী ক্যাম্প থেকে তাদের উদ্ধার করা হয়।

এ অভিযানে ইসরাইলি বাহিনী হত্যা করেছে ২৭০ জন ফিলিস্তিনিকে এবং আহত হয়েছে আরো ৭০০ জন।

এদিকে, হামাস জানিয়েছে, এ অভিযানে আরো তিনজন ইসরাইলি বন্দী নিহত হয়েছে।

গাজায় নিহতের সংখ্যা বেড়ে ৩৭,১৬৪
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে গত ৭ অক্টোবর থেকে অবরুদ্ধ উপত্যকাটিতে ইসরাইলের অব্যাহত হামলায় অন্তত ৩৭ হাজার ১৬৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৮৪ হাজার ৮৩২ জন।

গত ২৪ ঘণ্টায় নিহত হয়েছে ৪০ জন ফিলিস্তিনি আর এ সময়ে আহত হয়েছে আরো ১২০ জন।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী ‘ছুরি দিয়ে গলাকেটে হত্যা করার পর হাত-পা বেঁধে ফেলেছি’ নাশকতাকারীদের ছাড় দেয়া হবে না : ডিবিপ্রধান হারুন সিলেটে আজ কারফিউ শিথিল ১২ ঘণ্টা কোটা আন্দোলন : পূর্ব রেলের ক্ষতি ২২ কোটি টাকা

সকল