১৬ জুন ২০২৪
`

গাজা ইস্যুতে ইরানে বৈঠক করলেন ‘প্রতিরোধ বলয়’ নেতারা

গাজা ইস্যুতে ইরানে বৈঠক করলেন ‘প্রতিরোধ বলয়’ নেতারা - ছবি : সংগৃহীত

হামাসপ্রধান ইসমাইল হানিয়াসহ ইরানের নেতৃত্বাধীন ‘প্রতিরোধ বলয়ের’ নেতারা ইরানের রাজধানী তেহরানে এক বৈঠকে মিলিত হয়েছেন। বৈঠকে তারা গাজা যুদ্ধ বিষয়ে আলোচনা করেন।

নেতৃবৃন্দ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির দাফন অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে সাইডলাইনে এ বৈঠকে মিলিত হন।

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম বৃহস্পতিবার এ খবর জানিয়েছে।

ইরানের আঞ্চলিক প্রতিবেশী অবরুদ্ধ গাজার ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস, লেবাননের হিজবুল্লাহ, ইয়েমেনের হাউছি এবং ইরাকি গোষ্ঠীগুলোসহ ‘প্রতিরোধ বলয়’ গ্রুপের সবাই ইসরাইলের বিরুদ্ধে লড়াইয়ে একমত পোষণ করেছে।

ইরানের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম আইআরআইবি জানিয়েছে, তারা গাজার রাজনৈতিক, সামাজিক ও সামরিক অবস্থা এবং আল-আকসা খাদ্য সরবরাহ কার্যক্রম ও প্রতিরোধ যোদ্ধাদের ভূমিকা নিয়ে আলোচনা করেছেন।

খবরে প্রকাশ, বৈঠকে সিদ্ধান্ত হয় যে পূর্ণ বিজয় না হওয়া পর্যন্ত গাজায় প্রতিরোধ ও লড়াই চলবে। এতে আঞ্চলিক সকল প্রতিরোধ গোষ্ঠী ও ফ্রন্টগুলো সহায়তা করবে।

বৈঠকে অংশ নেন হামাসের কাতারভিত্তিক রাজনৈতিক ব্যুরো প্রধান ইসমাইল হানিয়া, হিজবুল্লাহর উপপ্রধান নাইম কাসেম এবং হাউছি মুখপাত্র মোহাম্মদ আব্দুলসালাম।

ইরানের বার্তা সংস্থা ফার্স জানিয়েছে, ফিলিস্তিনি ইসলামিক জিহাদ, পপুলার ফ্রন্ট ফর দি লিবারেশন অফ ফিলিস্তিনি এবং ইরাকি গোষ্ঠীগুলোর প্রতিনিধিরাও বৈঠকে উপস্থিত ছিলেন।

সূত্র : এএফপি/দ্য নিউজ ইন্টারন্যাশনাল


আরো সংবাদ



premium cement
নেপালের বিপক্ষে সুযোগ পাবেন কি শরিফুল-শেখ মেহেদী বাংলাদেশ-নেপাল : মুখোমুখি দেখায় কারা এগিয়ে ফ্রিজে গরুর গোশত রাখার অভিযোগে গুড়িয়ে দেয়া হলো ১১টি বাড়ি, জব্দ দেড় শতাধিক গরু মুন্সীগঞ্জে পানিতে ডুবে ২ বছরের শিশুর মৃত্যু খালেদা জিয়ার সাথে কর্নেল অলির সাক্ষাৎ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ঈদের নামাজের জন্য প্রস্তুত দিনাজপুরের গোর-এ-শহীদ ঈদগা মাঠ, চলবে বিশেষ দুটি ট্রেন ঈদের দিন ঢাকাসহ চার বিভাগে বৃষ্টিপাতের আভাস প্রবাসী আয়ে করের বোঝা, যে সংকট তৈরি হতে পারে সেন্ট মার্টিন-সংলগ্ন বাংলাদেশ-মিয়ানমার পরিস্থিতি : যা বলল আইএসপিআর ফ্রিল্যান্সিংয়ে সাফল্যের নতুন দৃষ্টান্ত মোঃ মাহমুদুজ্জামানের সাফল্য-কাহিনী

সকল