২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

ইসরাইলি নৌঘাঁটির পর এবার বিমানবন্দরের কাছে ড্রোন হামলা

ইসরাইলি নৌঘাঁটির পর এবার বিমানবন্দরের কাছে ড্রোন হামলা - ছবি : সংগৃহীত

ইসরাইলের আইলাতে নৌঘাঁটির পর এবার জর্ডান সীমান্তে ইসরাইলি একটি বিমানবন্দরের কাছে বিস্ফোরকবোঝাই একটি ড্রোন বিধ্বস্ত হয়েছে।

ইসরাইলের র‌্যামন বিমানবন্দরের কাছে মঙ্গলবার ড্রোন হামলাটি হয়। বিমানবন্দর থেকে প্রায় ২০০ মিটার দূরে জর্ডানের অভ্যন্তরে খোলা জায়গায় ড্রোনটি বিধ্বস্ত হয়। ইসরাইলের সামরিক বাহিনী এবং কর্তৃপক্ষ মঙ্গলবার এ তথ্য জানায়।

এক বিবৃতিতে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী জানায়, সন্দেহজনক আকাশযানকে ড্রোন মনে করা হচ্ছে। এটি ইসরাইলের আইলাত শহরের দক্ষিণপূর্ব দিকের বাইরে বিধ্বস্ত হয়েছে।

আইলাত মিউনিসিপ্যালের মুখপাত্র জানান, ড্রোনটি ইসরাইল-জর্ডান সীমান্ত থেকে ২০০ মিটার দূরে বিমানবন্দরটির ঠিক উত্তর দিকে ভূপাতিত হয়।

র‌্যামন বিমানবন্দরটি ইসরাইলের সর্বদক্ষিণের নগরী আইলাত থেকে ১৮ কিলোমিটার (১১ মাইল) দূরে অবস্থিত।

ইরাকের ইসলামিক রেসিস্ট্যান্সের ইরাক থেকে কয়েক দফা ইসরাইলে হামলা চালানোর প্রেক্ষাপটে এই ঘটনাটি ঘটল।

এর আগে সোমবার ইরাকি যোদ্ধারা আইলাতে ইসরাইলের নৌঘাঁটিতে হামলা চালায়। এতে ঘাঁটিটির হ্যাঙ্গার ক্ষতিগ্রস্ত হয়।

সূত্র : টাইমস অব ইসরাইল


আরো সংবাদ



premium cement
মিয়ানমারে বাংলাদেশসহ ছয় দেশের নিরাপত্তা বৈঠক টাঙ্গাইলে আরো ১০ জন গ্রেফতার দক্ষিণ কোরিয়াকে উত্তর কোরিয়া বলে পরিচয় করে দেয়ায় আইওসির ক্ষমাপ্রার্থনা এক সপ্তাহে রেমিট্যান্স আসা কমেছে উল্লেখযোগ্য পরিমাণে সৈয়দপুরে বিএনপি জামায়াতের নেতাকর্মীরা ঘরছাড়া বাংলাদেশ প্রতিদিন পত্রিকা ছাত্রশিবিরকে নিয়ে মিথ্যা ও বানোয়াট প্রতিবেদন প্রচারের তীব্র নিন্দা কোটা সংস্কার আন্দোলন : সিলেটে ১১ মামলায় গ্রেফতার ১৩৯ আবারো বাংলাদেশে ফিরতে চান দেশে ফেরত যাওয়া মালয়েশিয়ান শিক্ষার্থীরা গাজা যুদ্ধবিরতি : রোমে তিন পক্ষের সাথে কথা বলবেন সিআইএ প্রধান দক্ষিণ কোরিয়াকে উত্তর কোরিয়া বলে পরিচয় করে দেয়ায় আইওসির ক্ষমাপ্রার্থনা নুরকে এক নেতা ৪ লাখ টাকা দেন : ডিবি হারুন

সকল