২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০, ১৫ শাবান ১৪৪৫
`

মার্কিন পঞ্চম নৌবহরে বাহরাইনি হ্যাকারদের হানা, গোপন নথি প্রাপ্তি

মার্কিন পঞ্চম নৌবহরে বাহরাইনি হ্যাকারদের হানা, গোপন নথি প্রাপ্তি - ফাইল ছবি

বাহরাইনের একদল সফলভাবে মার্কিন নৌবাহিনীর পঞ্চম বহরের কম্পিউটার সিস্টেমে অনুপ্রবেশ করে গোপন অনেক নথিপত্র হাতিয়ে নিয়েছে বলে দাবি করা হয়েছে। আল তুফান (ঝড়) নামের ওই গ্রুপটি এই দাবি করেছে বলে প্রেস টিভি জানিয়েছে। গ্রুপটি দাবি করেছে, মানামাভিত্তিক মার্কিন নৌবহরটি এই অঞ্চলের নৌচলাচলে সমস্যার সৃষ্টি করেছে।

গ্রুপটি জানায়, উপসাগরীয় দেশ বাহরাইনের মার্কিন নৌঘাঁটির ভেতর থেকে তারা ছবি এবং পূর্ণাঙ্গ মানচিত্র-সংবলিত অনেক নথিপত্র তারা পেয়েছৈ। তারা তাদের হাতে আসা নথিপত্রগুলোর একটি ছোট উদাহরণ প্রকাশ করে জানায় যে 'আমরা যা পেয়েছি, তা অনেক বড় এবং সেগুলো আমেরিকার শয়তানি দলের বিরুদ্ধে প্রতিরোধ বাহিনীর হাতে দিয়ে দেব।

তারা জানায় যে ফিলিস্তিন, লেবানন, ইয়েমেন এবং ইরাকের প্রতিরোধ আন্দোলনের বীরদের জন্য এসব তথ্য ফাঁস করা হয়েছে।

গাজায় ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের হত্যাযজ্ঞ সত্ত্বেও তেল আবিবের প্রতি ওয়াশিংটনের অব্যাহত সমর্থনের প্রেক্ষাপটে এই এলাকায় উত্তেজনা বেড়ে গেছে। গাজায় ইসরাইলি হামলা চার মাস ধরে চলছে। ইসরাইলি হামলায় গাজায় নিহতের সংখ্যা প্রায় ৩০ হাজারের কাছাকাছি পৌঁছেছে। এছাড়া আরো আট হাজার লোক নিখোঁজ রয়েছে। ধারণা করা হচ্ছে, তারা বিধ্বস্ত বাড়িঘরের নিচে চাপা পড়ে আছে।

এই হামলার প্রতিবাদে ইয়েমেনের হাউছি যোদ্ধারা লোহিত সাগরে চলাচলকারী ইসরাইলের সাথে সম্পর্কি জাহাজগুলোতে হামলা চালাচ্ছে।

উল্লেখ্য, ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠা করেছে বাহরাইন। তারাই একমাত্র আরব দেশ, যারা ইয়েমেনে মার্কিন নেতৃত্বাধীন বিমান হামলায় অংশ নিয়েছে। তাছাড়া হামাসের ইসরাইলের অভ্যন্তরে হামলার বিরুদ্ধে প্রথম আরব দেশ হিসেবে বাহরাইনই নিন্দা জানিয়েছিল।

গত নভেম্বরে বাহরাইন সরকারের দুই মন্ত্রীর ওয়েবসাইটে আল-তুফান সাইবার হামলা চালায়। গাজায় চলমান যুদ্ধে ইসরাইলের অনুকূলে অবস্থান গ্রহণ করায় এই হামলা চালানো হয় বলে দাবি করা হয়।


আরো সংবাদ



premium cement
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণায়ের নাম ‘নারী ও শিশু বিষয়ক’ মন্ত্রণালয় রাখার সুপারিশ ফরিদপুরে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন অশ্বিন-কুলদীপের ঘূর্ণিতে সিরিজ জয় থেকে ১৫২ রান দূরে ভারত ফরিদপুরে মাদক মামলায় নারীর যাবজ্জীবন প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে ‘ছোট্ট’ জ্যোতির মুখোমুখি বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ! টাঙ্গাইল শাড়ির জিআই নিবন্ধন বিষয়ে বাংলাদেশের করণীয় বিষয়ে মত বিনিময় সভা সন্দেহজনক লেনদেনের অর্থ কোথায় যায়! পাকিস্তানে অধিবেশনের আগে ‘সংরক্ষিত আসন বণ্টন’ চান প্রেসিডেন্ট আলভি ফাইনালে ওঠার লড়াইয়ে আগামীকাল মুখোমুখি হবে কুমিল্লা-রংপুর নোয়াখালীতে ভোটের রাতে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ : সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সকল