২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩০, ১৪ জিলহজ ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ইরানের প্রেসিডেন্ট

ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি - ছবি : সংগৃহীত

জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি। আজই প্রেসিডেন্ট রায়িসি তার সফরসঙ্গীদের নিয়ে বিমানে উঠবেন বলে কথা রয়েছে।

নিউ ইয়র্কে জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেয়ার পাশাপাশি বিভিন্ন দেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে অংশ নেবেন রায়িসি। এছাড়া তিনি আমেরিকায় বসবাসকারী ইরানিদের এক সমাবেশে বক্তব্য রাখবেন।

যুক্তরাষ্ট্রের সাথে কোনো সম্পর্ক না থাকলেও নিয়মিত সেখানে অবস্থিত সর্ববৃহৎ আন্তর্জাতিক সংগঠন জাতিসঙ্ঘের সাধারণ অধিবেশনে যোগ দেন ইরানের প্রেসিডেন্ট।

ইরানের প্রায় সব প্রেসিডেন্টই সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিয়ে সাম্রাজ্যবাদের বিরুদ্ধে যৌক্তিক বক্তব্য দিয়েছেন, তাদের এসব বক্তব্য বিশ্ববাসীকে সচেতন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির ৬ নেতাকে দাওয়াত দিলো আ’লীগ দোয়ারাবাজারে নির্বাচনে পরাজিত হয়েও বন্যাদূর্গতদের পাশে সবার আগে লাইলী আক্তার লাকী একই বৃত্তে ঘুরপাক খাচ্ছে চামড়াশিল্প মেরে ফেললে নয়, জীবিত রাসেল ভাইপার ধরতে পারলে পুরস্কার দেবেন আ.লীগ নেতা বন্যায় বিদ্যুৎহীন সিলেটের ১২ হাজার গ্রাহক সিলেটের বন্যায় সাড়ে ১০ লাখ মানুষ পানিবন্দী আমাদের সকল কাজের মূল উদ্দেশ্য হলো মহান রবের সন্তুষ্টি অর্জন : মাওলানা রফিকুল ইসলাম খান বার বার কারানির্যাতনেই মাখনের অকাল মৃত্যু হয়েছে : রিজভী দেশে দেশে ঘুরে চুক্তি করে লাভ হবে না : খসরু হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা লালমনিরহাটে তিস্তার পানি বিপৎসীমার উপরে, সিরাজগঞ্জে ব্যাপক ভাঙন শুরু

সকল