১৬ জুন ২০২৪
`

মসজিদে তেলাওয়াতরত অবস্থায় ফিলিস্তিনি মুয়াজ্জিনের মৃত্যু (ভিডিও)

মসজিদে তেলাওয়াতরত অবস্থায় ফিলিস্তিনি মুয়াজ্জিনের মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

ফিলিস্তিনের একটি মসজিদে পবিত্র কোরআন তেলাওয়াতরত অবস্থায় এক মুয়াজ্জিনের মৃত্যু হয়েছে। সোমবার আলজাজিরা মুবাশির জানায়, দেশটির গাজা উপত্যকায় ঘটনাটি ঘটেছে।

এরই মধ্যে ওই মসজিদের সিসিটিভি ক্যামেরায় রেকর্ড হওয়া এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে- ফজরের একটু আগে মসজিদে প্রবেশ করেন ওই মুয়াজ্জিন। পরে দরজা খুলে দিয়ে মাঝ বরাবার একটি চেয়ারে বসে তেলাওয়াত শুরু করেন। একটু পরই ওই অবস্থায়ই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

জানা গেছে- ওই মুয়াজ্জিনের নাম আবু হাইসাম। শনিবার ভোররাতে তিনি তার মসজিদে ইন্তেকাল করেন। মসজিদের নাম ‘মসজিদে ফিলিস্তিন’।

মসজিদে ফিলিস্তিনের ইমাম ড. মোহাম্মদ আন-নাজি আলজাজিরাকে বলেন, আমরা আমাদের মসজিদের অন্যতম একটি ‘স্তম্ভ’ হারালাম। কিন্তু আল্লাহ তাকে অমর করে রাখবেন এবং আমরা বিশ্বাস করি- তিনি তাকে সৎ লোকদের অন্তর্ভুক্ত করবেন।

ইমাম ড. মোহাম্মদ আন-নাজি আরো জানালেন, মুয়াজ্জিন আবু হাইসাম ইংরেজি ভাষার শিক্ষক ছিলেন। এ সত্ত্বেও তিনি সর্বদা আল্লাহর ঘর মসজিদের খেদমতে নিয়োজিত থাকতেন। পাশাপাশি আবু হাইসাম এই মসজিদে অনেক বছর যাবত আজান দেয়ার দায়িত্বও পালন করে আসছিলেন।

আবু মালিক নামে মসজিদটির এক মুসল্লি আলজাজিরাকে বললেন, মুয়াজ্জিন সাহেব মসজিদের খেদমতে বেশ আগ্রহী ছিলেন। তিনি বাসার চেয়ে মসজিদেই বেশি সময় অতিবাহিত করতেন।

ওই মুসল্লি আরো বলেন, মুয়াজ্জিন সাহেব যেন কোরআনের এই আয়াত ‘মুমিনদের মধ্যে কিছু লোক রয়েছে যারা আল্লাহর সাথে কৃত তাদের প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন’- এর বাস্তব নমুনা।

 


আরো সংবাদ



premium cement