২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সিরিয়ার আলেপ্পোয় ভবন ধসে নিহত ১৩

সিরিয়ার আলেপ্পোয় ভবন ধসে নিহত ১৩ - ছবি : সংগৃহীত

সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহর আলেপ্পোতে একটি ভবন ধসে শিশুসহ কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন।

রোববার আলেপ্পোর শেখ মাকসুদ জেলায় দুর্ঘটনাটি ঘটেছে বলে দেশটির সরকারি সংবাদমাধ্যমের খবরে জানানো হয়।

ওই ভবনের ধ্বংসস্তুপের নিচে আরো অনেকে আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে, তাদের উদ্ধারে অভিযান পরিচালনা করছেন দেশটির উদ্ধারকর্মীরা।

পানি লিকেজ হয়ে যাওয়ায় ভবনটির ভিত্তি দুর্বল হয়ে পড়েছিল বলে সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন-সমর্থিত কুর্দি-নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সের নিয়ন্ত্রণাধীন শেখ মাকসুদ জেলার প্রায় ৩০ জন লোক বাসকারী পাঁচতলা ভবনটি রাতারাতি ধসে পড়ে।

সিরিয়ার ১১ বছরের সঙ্ঘাতের সময় আলেপ্পোর অনেক ভবন ধ্বংস বা ক্ষতিগ্রস্ত হয়েছে। যাতে লক্ষাধিক মানুষ প্রাণ হারান এবং দেশের ২৩ মিলিয়ন প্রাক-যুদ্ধ জনসংখ্যার অর্ধেক মানুষ বাস্তুচ্যুত হয়েছে।

যদিও প্রেসিডেন্ট বাশার আসাদের নেতৃত্বাধীন সিরিয়ার সরকার সশস্ত্র বিরোধী দলগুলোর কাছ থেকে আলেপ্পো শহর পুনরুদ্ধার করেছে। শেখ মাকসুদ কুর্দি বাহিনীর নিয়ন্ত্রণে থাকা কিছু পাড়ার মধ্যে রয়েছে। আলেপ্পো সিরিয়ার বৃহত্তম শহর এবং একসময় এটি বাণিজ্যিক কেন্দ্র ছিল।

সূত্র : এপি, রয়টার্স


আরো সংবাদ



premium cement
দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত

সকল