২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ইসরাইলি বোমা হামলায় গাজার একটি পরিবারের সব সদস্য নিহত

ইসরাইলি বোমা হামলায় গাজার একটি পরিবারের সব সদস্য নিহত - ছবি : ইয়েনি সাফাক

উত্তর গাজার ইসরাইলি বোমা হামলায় একটি ফিলিস্তিনি পরিবারের সব সদস্য নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে বেইত হানুন শহরে ইসরাইল ওই হামলা চালিয়েছিল।

হামলায় তানিনি পরিবারের বাবা, অন্তঃসত্ত্বা মা, ও তাদের চার সন্তান নিহত হয়। ইসরাইল কোনো ধরনের হুঁশিয়ারি ছাড়াই ওই হামলা চালায়। হামলায় পরিবারটির বাড়িসহ পুরো আবাসিক চত্বরটি ধ্বংস হযে যায়।

রাফাত তানিনি, ৩৮; তার অন্তঃসত্ত্বা স্ত্রী রাইয়া, ৩৫; তাদের সন্তান- ইসমাইল, ৬; আমির ৫; আদহাম, ৪; ও মোহাম্মদ ৩ নিহত হয়।

রাফাত তানিনির ভাই হাতেম জানান, ওই বোমা হামলার সময় তিনি তার ভাইয়ের সাথে কথা বলছিলেন।

ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ হিসাব অনুযায়ী, গাজায় চলমান ইসরাইলি হামলায় ১২২ জন ফিরিস্তিনি নিহত হয়েছে। এদের মধ্যে ৩১ শিশু ও ১৯ নারী রয়েছে। এছাড়া ৮৩০ জন আহত হয়েছে।

আর পশ্চিম তীরে ইসরাইলি বাহিনীর হাতে চার ফিলিস্তিনি নিহত হয়েছে।

সূত্র : ইয়েনি সাফাক

আমরা চুপচাপ বসে থাকব না : এরদোগান
তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যিপ এরদোগান বলেছেন, গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় তিনি 'ক্রুদ্ধ' হয়েছেন। তিনি শান্তিপূর্ণ সমাধানের জন্য জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানিয়েছেন।

এক অনলাইন ব্রিফিংয়ে এরদোগান বলেন, ফিলিস্তিনিদের বিরুদ্ধে সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের নির্মমতায় আমরা একইসাথে দুঃখিত ও ক্রুদ্ধ।

তিনি বলেন, ফিলিস্তিনি নগরীগুলোতে ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে আমাদের অবস্থান। মানবতার জন্য জেরুসালেমের সম্মান রক্ষা করা আমাদের কর্তৃব্য।

এরদোগান আরো বলেন, যারা ইসরাইলের রক্তক্ষরণে নীরব থাকছে বা প্রকাশ্যে সমর্থন দিচ্ছে, তাদের জেনে রাখা উচিত, একদিন তাদের পালাও আসবে। তিনি বলেন, জেরুসালেমৈ শান্তি নিশ্চিত করার দায়িত্ব রয়েছে নিরাপত্তা পরিষদের।

তিনি বলেন, ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি নির্যাতনে এমনকি পুরো দুনিয়া অগ্রাহ্য করলেও তুরস্ক চুপচাপ বসে থাকবে না।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল