২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফিলিস্তিনিদের আরো শক্তিশালী সমর্থন দেবে ইরানের আইআরজিসি

ফিলিস্তিনিদের আরো শক্তিশালী সমর্থন দেবে ইরানের আইআরজিসি -

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলনগুলোকে আরো শক্তিশালী সমর্থন দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে। একইসাথে ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইহুদিবাদী ইসরাইলের বর্বর আগ্রাসনের নিন্দা করেছে ইরানের এই বাহিনী।

বুধবার এক বিবৃতিতে আইআরজিসি বলেছে, ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন ও ইনতিফাদাকে সমর্থন দেয়াকে ঐতিহাসিক ও অনস্বীকার্য মিশন বলে বিবেচনা করে এলিট ফোর্স। এই সমর্থন শহীদ জেনারেল কাসেম সোলাইমানির কর্মধারার অংশ।

ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনগুলোর সাথে আইআরজিসি'র সম্পর্ককে প্রশংসনীয় বলেও উল্লেখ করা হয়েছে বিবৃতিতে।

পবিত্র রমজান মাসের শুরু থেকেই ইহুদিবাদী সেনারা আল-আকসা মসজিদের মুসল্লিদের ওপর বহুবার হামলা চালিয়েছে। এছাড়া, জেরুজালেম আল-কুদস শহরের শেখ জাররাহ শরণার্থী শিবির থেকে ফিলিস্তিনি নাগরিকদের উচ্ছেদ করার ঘৃণ্য তৎপরতা চালিয়ে আসছে ইসরাইল। এর প্রতিবাদে ফিলিস্তিনি জনগণও ফুঁসে উঠেছে। তাদের পাশে দাঁড়িয়েছে গাজাভিত্তিক প্রতিরোধকামী সংগঠন হামাস ও ইসলামি জিহাদ আন্দোলনের মতো সংগঠন। ইসরাইলি আগ্রাসনের জবাবে এসব সংগঠন এ পর্যন্ত তেল আবিবসহ কয়েকটি শহরে এক হাজারের বেশি রকেট হামলা চালিয়েছে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক

সকল