১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


সিরিয়ায় তুর্কি সামরিক ঘাঁটিতে বিমান হামলা

সিরিয়ায় মোতায়েন তুর্কি সেনা -

সিরিয়ার উত্তরাঞ্চলীয় রাকা প্রদেশ তুরস্কের একটি সামরিক ঘাঁটিতে বিমান থেকে বোমাবর্ষণ করা হয়েছে। তুরস্ক ওই এলাকায় মার্কিন মদদপুষ্ট কুর্দি সংগঠন পিপলস প্রোটেকশন ইউনিট বা ওয়াইপিজি’র বিরুদ্ধে সামরিক অভিযান চালাচ্ছে।

কুর্দি অনলাইন নিউজ সার্ভিস হাওয়ারার বরাত দিয়ে রাশিয়ার আরটি টেলিভিশনের আরবি বিভাগ জানিয়েছে, অজ্ঞাত একটি বিমান বৃহস্পতিবার আইন ঈসা শহরের কাছে বোমাবর্ষণ করে। তবে এতে কী ধরনের ক্ষতি হয়েছে সে সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য ওই রিপোর্টে জানানো হয়নি। এ সম্পর্কে তুরস্কের পক্ষ থেকেও কোনো মন্তব্য পাওয়া যায়নি।

আইন ঈসা শহরের তাল আবিয়াদ এলাকা তুর্কি সেনা ও ওয়াইপিজি গেরিলাদের মধ্যে বড় যুদ্ধের ময়দানে পরিণত হয়েছে। তুরস্ক কুর্দি গে ওয়াইপিজি রিলাদেরকে সন্ত্রাসী সংগঠন হিসেবে বিবেচনা করে। তারা মনে করে তুরস্কের পিকেকে গেরিলা গোষ্ঠীর সাথে ওয়াইপিজি’র সম্পর্ক রয়েছে। অন্যদিকে, দীর্ঘদিন ধরে ওয়াইপিজিকে সমর্থন দিয়ে আসছে যুক্তরাষ্ট্র।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
নিক্সন চৌধুরীরর বিরুদ্ধে উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ প্লে-অফের ১টি জায়গার জন্য লড়াইয়ে ৩ দল, ধোনি, কোহলি, রাহুলদের কে পাবেন টিকিট? ফরিদগঞ্জে ২৪ ঘণ্টায় ২ জনের আত্মহত্যা মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্পে ৫২ হাজার কোটি টাকা খরচ হচ্ছে কেন? মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত রাফা অভিযান : ইসরাইলকে সতর্কবার্তা ১৩ পররাষ্ট্রমন্ত্রীর ‘অজানা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের’ পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই নির্বাচনের পরেও সে কথাই বলেছে যুক্তরাষ্ট্র : ড. মঈন খান ভালুকায় বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ১, আহত ৫ সর্বোচ্চ আয় করা খেলোয়াড় রোনালদো, মেসির অবস্থান কোথায়?

সকল