০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


‘আটক বন্দিদের মুক্তি দিতে ইসরাইলকে বাধ্য করবে হামাস’

‘আটক বন্দিদের মুক্তি দিতে ইসরাইলকে বাধ্য করবে হামাস’ -

ইসরাইলের কারাগারে আটক ফিলিস্তিনি বন্দিদের মুক্তির বিষয়টি ফিলিস্তিনি জনগণের কাছে সর্বোচ্চ অগ্রাধিকার পাচ্ছে এবং হামাস তাদেরকে মুক্ত করতে বদ্ধপরিকর। ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের প্রভাবশালী নেতা খালেদ মিশাল গতকাল রোববার বন্দি মুক্তি দিবস উপলক্ষে টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক সাক্ষাৎকারে এ প্রত্যয় ঘোষণা করেন।

তিনি বলেন, ‘আমরা ফিলিস্তিনি বন্দিদের আর্তনাদ সকল আঞ্চলিক ও আন্তর্জাতিক প্লাটফর্মে পৌঁছে দেয়ার প্রত্যয় ঘোষণা করছি।’

ফিলিস্তিনি তথ্য কেন্দ্র জানিয়েছে, ইসরাইলি কারাগারে আটক বন্দিদের মুক্তির দাবিতে প্রতি বছর ১৭ এপ্রিল বন্দি মুক্তি দিবস পালন করেন ফিলিস্তিনিরা।

মিশাল আরো বলেন, ফিলিস্তিনি বন্দিদের মুক্তি নিশ্চিত করা হচ্ছে হামাসসহ সকল ফিলিস্তিনি সংগ্রামী আন্দোলনগুলোর প্রধান দায়িত্ব। গাজাভিত্তিক হামাস ফিলিস্তিনি বন্দিদের দুঃখ-কষ্ট লাঘব ও তাদের মুক্তির জন্য সম্ভাব্য সব রকম প্রচেষ্টা চালাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

খালেদ মিশাল বলেন, আলোচনা, সংলাপ বা দর কষাকষি করে কখনোই ইসরাইলকে বন্দি মুক্তিতে রাজি করানো সম্ভব নয়। কাজেই একমাত্র প্রতিরোধ আন্দোলনের মাধ্যমে এ কাজে তেল আবিবকে বাধ্য করতে হবে। তিনি সতর্ক করে দিয়ে বলেন, ‘সশস্ত্র প্রতিরোধই হচ্ছে ফিলিস্তিনি ভূমি ও বন্দিদের মুক্ত করার একমাত্র পন্থা।’
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ঘিওরে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে কারণ দর্শানোর নোটিশ জিম্বাবুয়েকে লজ্জার রেকর্ডের দিকে ঠেলে দিচ্ছে টাইগাররা জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন : ফারুক আলমডাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ড নয়টি বাড়ি পুড়ে ছাই গৌরনদীতে আ’লীগের ২ পক্ষের সংঘর্ষ, ইউপি চেয়ারম্যানসহ রক্তাক্ত জখম ৫ টাঙ্গাইলে তৃষ্ণার্ত মানুষের পাশে সোনালি সূর্য শুরুতেই উইকেটের দেখা পেল বাংলাদেশ নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ : যা বললেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজের আবেদন নিষিদ্ধ করল জান্তা সরকার তানজিদ-সাইফুদ্দীনকে নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে ৭ জন আটক

সকল