২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


রমজানেও থেমে নেই আগ্রাসন, বোমায় ২ ইয়েমেনি শিশু নিহত

রমজানেও থেমে নেই আগ্রাসন, বোমায় ২ ইয়েমেনি শিশু নিহত -

পবিত্র রমজান মাসেও দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর সৌদি আরবের আগ্রাসন অব্যাহত রয়েছে। গতকাল বুধবার সৌদি জঙ্গিবিমান ইয়েমেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সা’দা প্রদেশের মোনাবেহ এলাকায় বোমা হামলা চালায়। এতে অন্তত দুই শিশু নিহত এবং চারজন আহত হয়েছেন।

এদিকে, আমেরিকাভিত্তিক অলাভজনক গবেষণা প্রতিষ্ঠান ‘আর্মড কনফ্লিক্ট লোকেশন অ্যান্ড ইভেন্ট ডাটা প্রজেক্ট’ বলছে, ২০১৫ সালের মার্চ মাস থেকে শুরু হওয়া সৌদি আরবের আগ্রাসনে এ পর্যন্ত ইয়েমেনের এক লাখ মানুষ নিহত হয়েছেন।

সৌদি লিকস নামে একটি নিউজ ওয়েবসাইট গতকাল এক প্রতিবেদনে জানিয়েছে, ভুয়া অজুহাত তুলে সৌদি সরকার ইয়েমেনের শত শত নাগরিককে দেশে ফিরতে দিচ্ছে না। এর মধ্যে বহু নারী ও শিশু রয়েছে।

সংস্থাটি মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে, তারা উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, যেসব ইয়েমেনি নাগরিক সৌদি আরব থেকে ফোর হুইল ড্রাইভ গাড়ি নিয়ে সীমান্ত পেরিয়ে ইয়েমেনে যেতে চাইছেন তাদেরকে যাওয়ার অনুমতি দেয়া হচ্ছে না। বলা হচ্ছে, এসব গাড়ি তারা দেশে ফিরে হাউসি যোদ্ধাদের কাছে বিক্রি করে দেবে।

ইয়েমেনের পলাতক প্রেসিডেন্ট আবদু রাব্বু মানসুর হাদি ফোর হুইল ড্রাইভ গাড়ি নিয়ে কোনো ইয়েমেনি নাগরিককে দেশে ফেরার অনুমতি না দিতে সৌদি সরকারকে সুপারিশ করেছে। তার পারমর্শ মতো সৌদি সরকার এ পদক্ষেপ নিয়েছে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল