০৫ ডিসেম্বর ২০২০

আরো বহু মুসলিম দেশ এগিয়ে আসবে : নেতানিয়াহুর আকুতি


ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু দাবি করেছেন, সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে তেল আবিবের সাম্প্রতিক সমঝোতার ফলে মধ্যপ্রাচ্য উন্নতির দিকে এগিয়ে যাবে।

সংযুক্ত আরব আমিরাত মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হওয়ার পর নেতানিয়াহু এ দাবি করলেন।

তিনি আশা প্রকাশ করে বলেন, আমিরাতের এই পদক্ষেপের পর আরো বহু মুসলিম ও আরব দেশ ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করতে এগিয়ে আসবে।

ইহুদিবাদী যুদ্ধবাজ প্রধানমন্ত্রী আবুধাবির সঙ্গে তেল আবিবের কলঙ্কজনক সমঝোতাকে তার ভাষায় ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ’ বলে মন্তব্য করেন।

আগামী নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হতে মরিয়া ডোনাল্ড ট্রাম্পের নিরলস প্রচেষ্টার ফলশ্রুতিতে গতকাল বৃহস্পতিবার ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হয় সংযুক্ত আরব আমিরাত।

শিগগিরই আরব আমিরাত ও ইসরাইলি কর্মকর্তারা হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতিতে সংক্রান্ত আনুষ্ঠানিক চুক্তিতে সই করবেন বলে ঘোষণা করা হয়েছে।

আবুধাবির পক্ষ থেকে এ সমঝোতার ঘোষণা নিশ্চিত করার পর ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো এর বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে। পার্সটুডে


আরো সংবাদ

বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৮৬৭৬)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৩৭৬)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭২২)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৬১৭৮)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৪৯৪৯)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৪৭১৬)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৪৫১২)আঘাত করলে পাল্টা আক্রমণ হবে : ওবায়দুল কাদের (৩১৫৯)ইরানের ৩০ শতাংশ মানুষকে কেন বিদ্যুৎ বিল দিতে হয় না? (২৬৬৮)মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (২৪৬৪)