২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মার্কিন বাহিনীর জন্য রসদবাহী বহরে আবারো হামলা

মার্কিন সামরিক বাহিনীর বহরে হামলা - ছবি : পার্সটুডে

ইরাক এবং কুয়েতের সীমান্তে মার্কিন সামরিক বাহিনীর জন্য রসদবাহী বহরে হামলা হয়েছে। ইরাকের নিরাপত্তা বাহিনী এ খবর দিয়েছে।

ওই বহরে কোনো মার্কিন সেনা ছিল কিনা অথবা কেউ হতাহত হয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। বাগদাদের স্থানীয় সময় সোমবার রাত ৯টার দিকে ওই হামলা হয়।

ইরাকের তিনটি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, প্রায়ই মাঝে মাঝে মার্কিন বাহিনী এভাবে সামরিক সরঞ্জাম এই ক্রসিং পয়েন্ট দিয়ে পার করে। বিদেশি বিভিন্ন কোম্পানি ইরাকে নিযুক্ত মার্কিন সেনাদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি দেখভাল করে থাকে বলে ইরাকের কয়েকটি সূত্র জানিয়েছে।

হামলার ব্যাপারে কুয়েতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত বলেছেন, বিষয়টি তারা তদন্ত করে দেখছেন।

ইরাকের কম পরিচিত একটি গেরিলা বাহিনী আসহাবে কাহাফ হামলার দায়িত্ব স্বীকার করে একটি ভিডিও প্রকাশ করেছে। তারা বলেছেন, হামলার মাধ্যমে তারা মার্কিন সেনাদের বহর ধ্বংস করে দিতে সক্ষম হয়েছে এবং ক্রসিং পয়েন্টের বিরাট এলাকা ক্ষতিগ্রস্ত হয়।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন, যুদ্ধকে ‘না’ বলুন টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে

সকল