২২ সেপ্টেম্বর ২০২০

মার্কিন বাহিনীর জন্য রসদবাহী বহরে আবারো হামলা

মার্কিন সামরিক বাহিনীর বহরে হামলা - ছবি : পার্সটুডে

ইরাক এবং কুয়েতের সীমান্তে মার্কিন সামরিক বাহিনীর জন্য রসদবাহী বহরে হামলা হয়েছে। ইরাকের নিরাপত্তা বাহিনী এ খবর দিয়েছে।

ওই বহরে কোনো মার্কিন সেনা ছিল কিনা অথবা কেউ হতাহত হয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। বাগদাদের স্থানীয় সময় সোমবার রাত ৯টার দিকে ওই হামলা হয়।

ইরাকের তিনটি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, প্রায়ই মাঝে মাঝে মার্কিন বাহিনী এভাবে সামরিক সরঞ্জাম এই ক্রসিং পয়েন্ট দিয়ে পার করে। বিদেশি বিভিন্ন কোম্পানি ইরাকে নিযুক্ত মার্কিন সেনাদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি দেখভাল করে থাকে বলে ইরাকের কয়েকটি সূত্র জানিয়েছে।

হামলার ব্যাপারে কুয়েতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত বলেছেন, বিষয়টি তারা তদন্ত করে দেখছেন।

ইরাকের কম পরিচিত একটি গেরিলা বাহিনী আসহাবে কাহাফ হামলার দায়িত্ব স্বীকার করে একটি ভিডিও প্রকাশ করেছে। তারা বলেছেন, হামলার মাধ্যমে তারা মার্কিন সেনাদের বহর ধ্বংস করে দিতে সক্ষম হয়েছে এবং ক্রসিং পয়েন্টের বিরাট এলাকা ক্ষতিগ্রস্ত হয়।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ

দেশে করোনায় মৃতের সংখ্যা ৫০০০ ছাড়ালো পিরোজপুরে যুবকের মাথা বিহীন নগ্ন লাশ উদ্ধার ‘দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা’ স্লোগানে প্রকম্পিত রাজপথ রাস্তা পার হওয়ার সময় বাসের ধাক্কায় বৃদ্ধা নিহত তিন বছরেও শেষ হয়নি রাণীনগর-কালীগঞ্জ আঞ্চলিক মহাসড়কের কাজ সরকার ব্যবসায়িক উদ্দেশ্যে গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের অনুমতি দেয়নি : ডা. জাফরুল্লাহ গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় মা ও তার ৮ মাসের শিশু নিহত কাল থেকে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট শুরু নারায়ণগঞ্জ মসজিদে বিস্ফোরণে আরো ১ জনের মৃত্যু, নিহতের সংখ্যা বেড়ে ৩৪ এমট্যাবের নামে ভুয়া কমিটি গঠনের প্রতিবাদ কারা ডিআইজি বজলুরের সম্পত্তি ক্রোকের নির্দেশ

সকল