২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মার্কিন কারাগার থেকে ইরানি চিকিৎসকের মুক্তি

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি - ছবি : পার্সটুডে

আমেরিকার কারাগার থেকে আরেকজন ইরানি নাগরিকের মুক্তি পাওয়ার খবর নিশ্চিত করেছে তেহরান। একইসাথে ইরান আমেরিকায় অপহৃত সব ইরানি নাগরিককে মুক্তি দেয়ার জন্য ওয়াশিংটনের প্রতি আহ্বান জানিয়েছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি বৃহস্পতিবার রাতে প্রকাশিত এক বিবৃতিতে জানান, মিথ্যা অভিযোগে আমেরিকায় আটক ইরানি চিকিৎসক ডা: মাজিদ তাহেরি মুক্তি পেয়েছেন।

ইরানের ওপর আমেরিকার আরোপিত একতরফা নিষেধাজ্ঞা লঙ্ঘনের দায়ে ডা: তাহেরিকে আটক করা হয় এবং তিনি গত ১৬ মাস ধরে আমেরিকার কারাগারে বন্দি ছিলেন। এর আগে দীর্ঘদিন ধরে ইরানের এই বিজ্ঞানী আমেরিকার ফ্লোরিডায় বসবাস করেছেন।

এদিকে, নিরাপত্তা ইস্যুতে ইরানে কারাদণ্ডপ্রাপ্ত মার্কিন নাগরিক মাইকেল হোয়াইট মুক্তি পেয়ে বৃহস্পতিবার ইরান ত্যাগ করেছেন বলে জানান মুসাভি। তিনি বলেন, নিরাপত্তা ইস্যুর পাশাপাশি একজন ইরানি নাগরিকের ব্যক্তিগত অভিযোগের ভিত্তিতে হোয়াইটকে কারাদণ্ড দেয়া হয়েছিল।

মুসাভি বলেন, ওই ইরানি নাগরিক তার অভিযোগ প্রত্যাহার করে নেয়ার এবং অন্যান্য অভিযোগ থেকে তাকে ইসলামি শিক্ষার আলোকে ক্ষমা করে দেয়ার পর হোয়াইটের মুক্তির পথ প্রশস্ত হয়।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
দেশের জন্য কাজ করতে আ’লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শনিবার যেসব এলাকায় ১২ ঘণ্টা বন্ধ থাকবে গ্যাস সরবরাহ ওলামা দলের আংশিক কমিটি ঘোষণা নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেফতার জুলাইয়ে ব্রাজিল সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার

সকল