০৫ জুন ২০২০

আরব আমিরাতের চিকিৎসা সহায়তা ফিরিয়ে দিল ফিলিস্তিন

সংযুক্ত আরব আমিরাতের পাঠানো চিকিৎসা সহায়তা ফিরিয়ে দিয়েছে ফিলিস্তিন। এক বিবৃতিতে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। মেডিক্যাল সহায়তা পাঠানোর ব্যাপারে আমিরাত ফিলিস্তিনের সাথে সমন্বয় না করায় তারা সহায়তাটি প্রত্যাখ্যান করেছে বলে জানিয়েছে দেশটি।

এক সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী মাই খাইলা বলেছেন, আমিরাতের পাঠানো মেডিক্যাল সহায়তা তার দেশ প্রত্যাখ্যান করেছে। কারণ আরব আমিরাত সরাসরি আমাদের সঙ্গে মেডিক্যাল সহায়তার বিষয়ে যোগাযোগ করেনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা একটি সার্বভৌম রাষ্ট্র। আমাদের সঙ্গেই তাদের প্রথম যোগাযোগ করা প্রয়োজন ছিল।

বৃহস্পতিবার ফিলিস্তিনের সংবাদ সংস্থা ম্যানের বরাত দিয়ে জানা যায়, ইসরাইলের তেলআবিবের বেন গুরিয়ান বিমানবন্দরে সহায়তা পৌঁছানোর পরে ফিলিস্তিনি এই সিদ্ধান্ত নিয়েছে।

গত মঙ্গলবার আমিরাতের রাজধানী আবু ধাবি থেকে ইত্তিহাদ এয়ারলাইন্সের একটি বিমান ফিলিস্তিনিদের জন্য করোনার সহায়তা ইসরাইলে পাঠানো হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের ইসরাইলের মধ্যে সরকারি সূত্র না থাকে সত্ত্বেও দুই দেশের মধ্যে এটি প্রথম সরকারি ফ্লাইট হিসেবে চিহ্নিত হয়েছে।

উল্লেখ্য, ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, ফিলিস্তিনে এখন পর্যন্ত ৪২৩ জন করোনায় আক্রান্ত ও দুই জনের মৃত্যু হয়েছে।


সূত্র : আল জাজিরা


আরো সংবাদ

আইসিইউ পেতে হাসপাতালে ঘুরছেন রোগীরা ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে আরো ২৪ জনের মৃত্যু সাটুরিয়ায় একদিনে করোনায় ২৩ জন শনাক্ত ভারতে অন্তঃসত্ত্বা হাতি হত্যায় গ্রেফতার ১ গণপরিবহনে ভাড়া বৃদ্ধি ও স্বাস্থ্য বিভাগে দুর্নীতি জনগণকে জিম্মি করার শামিল : ইসলামী আন্দোলন অবশেষে অর্ধ ডজন মামলার আসামি মিজু কুড়িগ্রামে গ্রেফতার 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি চুয়াডাঙ্গায় আরো ৬ পুলিশ সদস্যসহ ১১ জনের করোনা শনাক্ত ঢাকা-রোম রুটে চার্টার্ড ফ্লাইট পরিচালনা করবে বিমান করোনা রুখতে এসব খাবার বাদ দিন, রোগ প্রতিরোধ ক্ষমতা কমলেই বিপদ! সাতক্ষীরায় ভিজিডির উপকারভোগীদের থেকে অর্থ আদায়, ইউপি সদস্য বরখাস্ত

সকল





justin tv