২৮ মার্চ ২০২০

সৌদি তেলক্ষেত্রে ফের হামলা হাউছিদের

সৌদি আরবের তেলক্ষেত্রে আবারো ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের হাউছি বিদ্রোহীরা। শুক্রবারের এ হামলায় সৌদি তেলক্ষেত্রের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে সংগঠনটি। প্রেস টিভি।

সৌদি আরবের রাষ্ট্র মালিকানাধীন তেল কোম্পানি আরামকোতে হামলা চালিয়েছে হাউছি বিদ্রোহীরা। সংগঠনটির মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সম্পর্কে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ইয়েমেনের মিসাইল ও এয়ার ডিফেন্স ইউনিট যৌথভাবে একটি অপারেশন পরিচালনা করেছে। এই অপারেশনের নাম ‘দ্য থার্ড ব্যালান্স অব ডিটারেন্স অপারেশন’।

তিনি আরো বলেন, মদিনা থেকে ১৬৫ কিলোমিটার দূরে ইয়ানবু শহরে গুরুত্বপূর্ণ তেলক্ষেত্রে হামলা চালানোর জন্য এই অপারেশন পরিচালনা করা হয়েছে। হামলায় তেলক্ষেত্রের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। গুরুত্বপূর্ণ স্থাপনায় আঘাত হানতে কমব্যাট ড্রোনের একটি স্কোয়াড্রন ও দূরপাল্লার ব্যালিস্টিক মিসাইল ব্যবহার করা হয়েছে।

ইয়াহিয়া সারি বলেন, ইয়েমেনে সৌদি আরব যে আগ্রাসন চালিয়ে যাচ্ছে তার জবাব দেয়ার অধিকার আছে আমাদের। সৌদি কর্তৃপক্ষ এই আগ্রাসন অব্যাহত রাখলে আরো কঠোর জবাব দেয়া হবে।

প্রসঙ্গত, নিয়মিত বিরতিতে সৌদি আরবে হামলা চালাচ্ছে ইয়েমেনের হাউছি বিদ্রোহীরা। অবশ্য এবার ইয়েমেনের হামলায় সৌদি তেলক্ষেত্রের কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো জানা যায়নি। এমনকি সৌদি আরবও এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।


আরো সংবাদ