২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফারমার্স ব্যাংকের মাহবুবুল হক চিশতীর স্ত্রীর জামিন বাতিলে রুল

-

ফারমার্স ব্যাংক লিমিটেডের (বর্তমানে পদ্মা ব্যাংক) উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মোঃ মাহবুবুল হক চিশতীর স্ত্রী রোজী চিশতীর জামিন বাতিল প্রশ্নে রুল জারি করেছে হাইকোর্ট।

আগামী ১০ দিনের মধ্যে সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে । বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীম সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ আজ এই আদেশ দেয়।

ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক আদালতের আদেশের বিষয়টি জানিয়েছেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মোঃ খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা।

মিসেস রোজী চিশতী গত ৫ জানুয়ারি মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত থেকে জামিন পেয়েছিলেন। সেই জামিন আদেশের বিরুদ্ধে দুদক গত ১৮ ফেব্রুয়ারি হাইকোর্টে জামিন বাতিলের জন্য রিভিশন আবেদন দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৫ কোটি ৮৫ লাখ ৬২ হাজার ৪৪২ টাকার সম্পদ গোপন করে এবং বকশীগঞ্জ এগ্রো ইন্ডাস্ট্রিজের নিকট ভূমি অগ্রিম ও ফরেন লোন বাবদ অগ্রিম হিসেবে ৪ কোটি ৩০ লাখ ১৬ হাজার ৭৪৯ টাকা মিথ্যা ও ভিত্তিহীন দায় ঘোষণা দিয়েছেন। এছাড়া ৩৭ কোটি ৩৮ লাখ ৩ হাজার ২৫৬ টাকা মূল্যের সম্পদ অর্জন করে তা হস্তান্তর, স্থানান্তর ও রূপান্তর করার অপরাধে দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়সাল গত ১৫ ডিসেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা -১ মামলা দায়ের করেন। মামলায় রোজী চিশতী ও মাহবুবুল হক চিশতি ওরফে বাবুল চিশতিকে আসামি করা হয়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক

সকল