২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


জিকে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগ চার্জ শুনানী ১০ নভেম্বর

জিকে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগ চার্জ শুনানী ১০ নভেম্বর - সংগৃহীত

অর্থপাচার মামলায় এসএম গোলাম কিবরিয়া (জিকে) শামীমসহ আটজনের বিরুদ্ধে চার্জ শুনানী ১০ নভেম্বর। সোমবার ঢাকার বিশেষ জজ ১০ আদালতে চার্জ শুনানীর জন্য দিন ধার্য ছিল।

এই দিন কারাগার থেকে জিকে শামীমকে আদালতে হাজির করা হলেও অন্যদেরকে হাজির করতে পারেনি রাষ্ট্রপক্ষ। এ জন্য রাষ্ট্রপক্ষ সময় চেয়ে আবেদন করলে বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম ১০ নভেম্বর শুনানীর দিন ধার্য করেন।

জিকে শামীম ছাড়া মামলার অপর আসামিরা হলেন দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, জামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর ঢাকা মহানগর আদালতের জজ কেএম ইমরুল কায়েশ অভিযোগপত্র আমলে নিয়ে ২ নভেম্বর অভিযোগ গঠন শুনানীর জন্য দিন ধার্য করেন। একইসাথে আদালত মামলাটি বিচারের জন্য ঢাকার বিশেষ জজ আদালত-১০ এ বদলী করেন। গত ৪ আগস্ট সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার ইকোনমিক ক্রাইম স্কোয়াড আবু সাঈদ আটজনকে আসামি করে আদালতে চার্জশীট দাখিল করেন। এ মামলায় মোট ২৬ জনকে সাক্ষী করা হয়।

২০১৯ সালের ২১ সেপ্টেম্বর র‌্যাব-১ এর নায়েব সুবেদার মিজানুর রহমান গুলশান থানায় আসামিদের বিরুদ্ধে অর্থপাচার প্রতিরোধ আইনে মামলাটি করেন। গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে জিকে শামীমের বাড়ি ও অফিসে অভিযান চালিয়ে আটটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গুলি, ১৬৫ কোটি টাকার এফডিআর, নগদ প্রায় এক কোটি ৮১ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা ও মদ জব্দ করে র‌্যাব।


আরো সংবাদ



premium cement