২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পাঁচ কার্যদিবসে অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে ৬,৮২২ জনের জামিন

- নয়া দিগন্ত

গত ১৯ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত পাঁচ কার্যদিবসে সারাদেশে অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে ১৫,৪৯৫ টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি এবং ৬,৮২২ জন অভিযুক্ত ব্যক্তির জামিন মঞ্জুর হয়েছে।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১১ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৫০ কার্যদিবসে সারাদেশে অধস্তন আদালতে (শিশু আদালতসহ) ভার্চুয়াল শুনানিতে মোট ১,৩৬,৩৯৯টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি এবং ৬৭,২২৯ জন অভিযুক্ত ব্যক্তির জামিন মঞ্জুর হয়েছে।

২৩ জুলাই পর্যন্ত ৫০ কার্যদিবসে ভার্চুয়াল শুনানিতে মোট জামিন প্রাপ্ত শিশু ৭৫৫। অভিভাবকের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে ৭৪৬ জনকে। বর্তমানে ৩টি কেন্দ্রে অবস্থান করছে ৮৭০ জন শিশু। ১২ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত কেন্দ্রে নতুন এসেছে ৫০৮ জন।

গত ১৯ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত সারাদেশের অধস্তন আদালতে ৪৩১০টি মামলায় আত্মসমর্পণ আবেদন নিষ্পত্তি হয় এবং মোট ১১,৭৯৬ জন অভিযুক্ত ব্যক্তির জামিন মঞ্জুর হয়েছে এবং ৯৩৮ জন অভিযুক্ত ব্যক্তিকে কারাগারে পাঠানো হয়েছে। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেফতার জুলাইয়ে ব্রাজিল সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী

সকল