২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


চাল চুরির প্রতিবেদন : বিডিনিউজ ও জাগো নিউজ সম্পাদকের নামে মামলা

চাল চুরির প্রতিবেদন : বিডিনিউজ ও জাগো নিউজ সম্পাদকের নামে মামলা - ছবি : সংগৃহীত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় চাল চুরির ঘটনায় প্রতিবেদন প্রকাশের পর বিডিনিউজ টোয়েন্টিফোর প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোমিনুল ইসলাম ভাসানী গত ১৭ এপ্রিল থানায় ওই মামলা দায়ের করেন।

বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯/৩১ ধারায় দায়ের করা মামলাটি গ্রহণ করে থানার উপ পরিদর্শক রামবাবু রায়কে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী ছাড়াও জাগো নিউজ টোয়েন্টিফোর ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার এবং শাওন আমিন ও রহিম শুভ নামে আরও দুজনকে আসামী করা হয়েছে মামলার এজাহারে।

বালিয়াডাঙ্গী উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মনিরুজ্জামান মুকুল গত ৯ এপ্রিল ভোরে দুটো রিকশা ভ্যান ও একটি নসিমনে করে হতদরিদ্র্যের জন্য বরাদ্দ ১০ টাকা কেজি দরের চাল বড়পলাশবাড়ী ইউনিয়নের পারুয়া গ্রামের কুশলডাঙ্গী বাজারে নিতে দেখে জরুরি সেবার হটলাইন ৯৯৯ এ খবর দেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমন ঘটনাস্থলে গিয়ে ৬৮ বস্তা চাল উদ্ধার এবং নসিমনের চালককে আটক করেন। পরে নসিমন চালকের দেয়া তথ্যে চালের ডিলার আমিরুল ইসলাম এমরুলের গুদাম থেকে ৫৬২ বস্তা চাল উদ্ধার করা হয়।

ওই ঘটনা নিয়ে প্রতিবেদন প্রকাশ করার আট দিন পর গত শুক্রবার থানায় মামলাটি দায়ের করেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা মোমিনুল ইসলাম ভাসানী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের একজন মুখপাত্র বলেন, ‘যেহেতু মামলা হয়েছে, আমরা আইনজীবীর সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেব।’


আরো সংবাদ



premium cement