২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


কুমিল্লায় হত্যা মামলা

খালেদা জিয়ার জামিন আবেদন ৪ ফেব্রুয়ারি নিষ্পত্তির নির্দেশ

বিএনপি
খালেদা জিয়া - ফাইল ছবি

কুমিল্লার চৌদ্দগ্রামে দায়ের করা হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদন ৪ ফেব্রুয়ারি নিষ্পত্তির জন্য নিম্ন আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ বুধবার বিচারপতি মো: রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সাথে ছিলেন, ব্যারিস্টার কায়সার কামাল।

পরে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, নিম্ন আদালতে জামিন আবেদন করা হলে এর আগে চার বার বিভিন্ন অজুহাতে পিছিয়ে দিয়েছেন নিম্ন আদালত। আগামী ৪ ফেব্রুয়ারি এ মামলার পরবর্তী তারিখ ধার্য রয়েছে। ওই দিন আদালত এ বিষয়টি নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এর আগে গত ২০ জানুয়ারি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

২০১৫ সালের ২৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলা সদরের পৌর এলাকার হায়দারপুল এলাকায় একটি কাভার্ডভ্যানে আগুন দেয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন ২৬ জানুয়ারি চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে বিএনপি চেয়ারপারসনসহ ২০ দলের স্থানীয় ৩২ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের মামলাটি দায়ের করেন। এ মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল