১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বিএনপির ভাবনায় ওবায়দুল কাদের ক্লান্ত : রিজভী

-


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কঠোর সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির ভাবনায় উনি ক্লান্ত হয়ে পড়েছেন।
গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলসহ সব রাজবন্দীর মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করে হাবিব -উন-নবী খান সোহেল মুক্তি পরিষদ।
রিজভী বলেন, প্রতিদিনই জিনিসপত্রের দাম বাড়ছে। মানুষ তিন বেলা খেতে পায় না। আজ মায়ের গর্ভ থেকে যে শিশুটা জন্মগ্রহণ করছে তার ঋণ হচ্ছে এক লাখ টাকারও বেশি। তারপরও সরকার ঋণ চাচ্ছে। তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খুব বকবক করছে, বেশি কথা বলছে, বিএনপির জন্য উনার খুব মায়াকান্না। বিএনপির ভাবনায় উনি ক্লান্ত হয়ে পড়েছেন। মুরগির বাচ্চার জন্য চিল যেমন মায়াকান্না করে ওবায়দুল কাদেরের কান্নাও সে রকম। তিনি মাঝে মাঝে আওয়াজ দেন, বিএনপি নাকি দুর্বল হয়ে গেছে, বিএনপি ক্লান্ত, হতাশ, বিদেশ চলে যাচ্ছেন। তারা যে ভিতর থেকে ধসে গেছে, ভেঙে গেছে এটা ধামাচাপা দেয়ার জন্যই তিনি এসব কথা বলেন।

কয়েকজন সুবিধাবাদী লোক, কয়েকজন ঋণখেলাপি, কয়েকজন বাজার সিন্ডিকেটের লোক আওয়ামী লীগকে ঘিরে আছে মন্তব্য করে রিজভী বলেন, জনগণের সাথে বারবার বিশ্বাসঘাতকতা করা, জনগণের মালিকানা ছিনিয়ে নেয়া এই কারণে জনসমর্থন নেই সরকারের। টিনের বক্সে যদি মুড়ি না থাকে তাহলে সেই টিন ঝনঝন করে বেশি, তেমনি আওয়ামী লীগ এখন শূন্য মুড়ির টিন। এই কারণে আওয়ামী লীগের নেতারা ঝনঝন করে কথা বলছে।
উপজেলা নির্বাচনের কথা উল্লেখ করে বিএনপির মুখপাত্র বলেন, সরকার আবার একটি ডামি নির্বাচন করতে যাচ্ছে। ওবায়দুল কাদের আপনার দল যে শূন্যমুড়ির টিন হয়ে গেছে , ওইটা আগে ভরেন। তারপরে বিএনপির কথা বলুন। বিএনপিকে মোকাবেলা করা সাহস আওয়ামী লীগের নাই। এইজন্য পুলিশ দিয়ে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় জনগণকে দমন করে, জনগণের গলায় রশি দিয়ে আজ কথা বলছেন।
ওবায়দুল কাদেরের উদ্দেশে তিনি বলেন, ভাঙা কলসি বাজে বেশি। জনগণকে যা দেখিয়েছেন, যা বলেছেন সব মিথ্যা। ফ্লাইওভার, মেট্রোরেল, পদ্মা সেতু দেখান এইবার বাজেটে লাখ কোটি টাকার ঋণ চাচ্ছেন কেন? জনগণের গলায় পাড়া দিয়ে বিদ্যুতের বিল গ্যাসের বিল পানির বিল বাড়াচ্ছেন কেন?

সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যার বিষয়ে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, সাগর-রুনির তদন্ত প্রতিবেদন আজ পর্যন্ত জমা দিতে পারেনি। ১০৯ বার এই তদন্ত প্রতিবেদন তৈরি করার পরও জমা দিতে পারেনি তারিখ শুধু পেছাচ্ছে। কেন পারেননি এটা দেশের জনগণ জানে। এরকম একটি ঘটনা নিয়ে অমীমাংসিত নামের একটি সিনেমা করা হয়েছিল সেটা সেন্সর থেকে আটক করে দেয়া হয়েছে। অর্থাৎ এই হত্যাকাণ্ডের সাথে ক্ষমতাবানরা জড়িত এই কারণে ওইটা আড়াল করতে চাচ্ছে। সাগর-রুনি হত্যার বিচার করতে পারেনি অথচ বিএনপির কবরে যাওয়া নেতাদের নামে মামলা দেয়। এই পরিস্থিতি চলতে দেয়া যায় না জানিয়ে তিনি বলেন, এ সরকার ব্যর্থ সরকার।
সরকারের পক্ষে যারা অস্ত্র ধরছেন ইতিহাসে পাতায় তাদের নাম মীরজাফর হিসেবে লেখা থাকবে জানিয়ে তিনি বলেন, আর যারা গণতন্ত্রের পক্ষে কাজ করছেন, জেলে যাচ্ছেন, নির্যাতনের শিকার হচ্ছেন, তারা সিরাজউদ্দৌলাহর মতো দেশপ্রেমিক হিসেবে ইতিহাসের পাতায় নাম লেখা থাকবে।

এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির, স্বেচ্ছাসেবক দল দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নোমান, স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ডা: জাহিদুল কবির, সাবেক যুগ্ম সম্পাদক ছাদরেজ জামান, যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, শাহ আলম বেপারী, বিএনপি নেতা জাকির হোসেন, ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান আউয়াল প্রমুখ।


আরো সংবাদ



premium cement
কারাগারে বিএনপি নেতা ইশরাক সৌদি বাদশাহ আবারো অসুস্থ ভোটে কেন লড়লেন না প্রিয়াঙ্কা গান্ধী ভারত-মিয়ানমার সীমান্তে কাঁটাতারের বেড়া নিয়ে বিক্ষোভ বাড়ছে আগামীকাল বঙ্গোপসাগর এলাকায় শুরু হচ্ছে মাছ শিকারে নিষেধাজ্ঞা মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ আওয়ামী লীগ পরগাছায় পরিণত হয়েছে : জিএম কাদের গোপনে ইসরাইলে অস্ত্র সরবরাহ, ভারতীয় জাহাজ আটকে দিলো স্পেন বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার

সকল