১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ফিলিস্তিনে ইসরাইলের গণহত্যার প্রতিবাদ

সারা দেশে ছাত্রশিবিরের বিক্ষোভ

-

অবিলম্বে গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি এবং দখলদার ইসরায়েলকে তাদের কর্মকাণ্ডের জন্য বিচারের মুখোমুখি করতে জাতিসঙ্ঘসহ আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। অন্যথায় পৃথিবীর বিশফোঁড়া ইসরায়েলকে চরম মূল্য পরিশোধ করতে হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন নেতারা।
গতকাল ফিলিস্তিনের গাজায় দখলদার ইসরায়েল বাহিনী কর্তৃক নিরীহ ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যার প্রতিবাদ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ছাত্রশিবিরের বিভিন্ন মহানগর শাখার বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে নেতারা এ কথা বলেন। নেতারা বলেন, মানবতার শত্রু ইসরায়েল টানা ৭ মাস ধরে ফিলিস্তিনে গণহত্যা চালিয়ে যাচ্ছে। সেখানে শিশু ও নারীসহ ৩৪ হাজারেরও বেশি নিরীহ মুসলমানকে শহীদ করা হয়েছে। প্রায় লক্ষাধিক মানুষকে বোমার আঘাতে মারাত্মকভাবে আহত করা হয়েছে। শুধু তাই নয়, আহতদের চিকিৎসাসেবা থেকেও বঞ্চিত করা হচ্ছে। সেখানকার হাসপাতালগুলোকে ধ্বংস করে দেয়া হয়েছে। সেখানে যেন কেউ সহায়তা পৌঁছাতে না পারে সেজন্য তারা ক্রসিংগুলোতে ব্যারিকেড বসিয়েছে। আমরা দেখেছি, ফিলিস্তিনিদের সাহায্যে এগিয়ে আসা অনেক সংস্থার কর্মী ও সাংবাদিকদের হত্যা করা হয়েছে। প্রতিবাদে পৃথিবীর বিবেকবান মানুষ আন্দোলনে নেমে এলেও তাদের হত্যাযজ্ঞ থেমে নেই।
নেতারা সারা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে দলমত নির্বিশেষে সবাইকে ইসরায়েলের বিরুদ্ধে জোরদার আন্দোলনে গড়ে তোলার আহ্বান জানান এবং ফিলিস্তিনিদের জন্য আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করেন।
ঢাকা মহানগর দক্ষিণ : ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদকের নেতৃত্বে সকালে একটি বিক্ষোভ মিছিল নগরীর দয়াগঞ্জ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্বামীবাগ গিয়ে সমাবেশে মিলিত হয়। মিছিলোত্তর সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সিবগাতুল্লাহ। এ সময় মহানগর সভাপতি আহমদ আবির, সেক্রেটারি হেলাল উদ্দিনসহ শাখার বিভিন্ন পর্যায়ের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
ঢাকা মহানগর পশ্চিম : ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আজিজুর রহমান আজাদের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি মিরপুর-১০ থেকে শুরু হয়ে কাজীপাড়া এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা: সাদেক আব্দুল্লাহ, মহানগর সভাপতি এম এ জামান ভূঁইয়া, সেক্রেটারি এইচএমএস মাহমুদসহ বিপুলসংখ্যক নেতাকর্মী।
এ ছাড়াও ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখা, রাজশাহী মহানগর শাখা, বরিশাল মহানগর শাখা, সিলেট মহানগর শাখা একই দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে।
বরিশাল ব্যুরো জানায়, ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিরীহ মুসলমানদের ওপর ইহুদিবাদী অবৈধ ইসরাইলের নির্মম হামলা ও গণহত্যার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির, বরিশাল মহানগর শাখা।
শনিবার বরিশাল নগরীর স্টিমারঘাট (লঞ্চঘাট) মসজিদ মোড় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে হেমায়েত উদ্দিন ঈদগাহ ময়দানের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
মিছিলে নেতৃত্ব দেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য এবং বরিশাল মহানগর সভাপতি রিয়াজুল ইসলাম, সেক্রেটারি হাসান মাহমুদ, বরিশাল জেলা পশ্চিম সভাপতি আল আমিন খান, মহানগর অফিস সম্পাদক রাশেদুল হাসান, অর্থ সম্পাদক মুহা. আমিনুল ইসলাম, মানবসম্পদ সম্পাদক আব্দুর রহমান সুজন, ছাত্রআন্দোলন সম্পাদক খাজা আহমেদ, প্রচার সম্পাদক মুহা. মুহসিন উদ্দিন, সাহিত্য সম্পাদক জিয়া উদ্দিন, ক্রীড়া সম্পাদক নাজমুল হক, মিডিয়া সম্পাদক সজল রহমান প্রমুখ।
সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল
ফিলিস্তিনে অবৈধ রাষ্ট্র ইসরাঈল কর্তৃক বর্বর গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর। শনিবার বিকাল সোয়া ৫টায় নগরীর বন্দর এলাকায় বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়।
মহানগর সেক্রেটারি শাহীন আহমদের সঞ্চালনায় সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি শরীফ মাহমুদ বলেন, ফিলিস্তিনে বারবার বর্বরোচিত হামলার মাধ্যমে ইসরাঈল প্রমাণ করেছে তারা বিশ্ব মানবতার জন্য একটি বিষফোঁড়া। আল আকসা মুসলমানদের ভূমি, মুসলমানদের প্রথম কিবলা। সেই ভূমির উপর ইসরাঈলীদের মানবতাবিরোধী ঘৃণ্য হামলা বিশ্বের মুসলিম কখনোই মেনে নিবে না।
বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের শাবিপ্রবি সভাপতি জহির উদ্দিন শিপন, জেলা পশ্চিমের সেক্রেটারি নজরুল ইসলাম প্রমুখ। এ ছাড়াও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ সর্বস্তরের জনশক্তি নিয়ে বিশাল বিক্ষোভ মিছিল করে সংগঠনটির সিলেট মহানগর শাখা।


আরো সংবাদ



premium cement