১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


প্রগতি ইন্ডাস্ট্রিজের সাবেক এমডিসহ ৯ জনের বিরুদ্ধে দুদকের মামলা

-

প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো: তৌহিদুজ্জামানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি, প্রতারণাসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন দুদকের উপ-সহকারী পরিচালক সবুজ হোসেন।
এজাহারের বরাত দিয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম ১-এর উপ-পরিচালক মো: নাজমুচ্ছায়াদাত জানান, আসামিরা পরস্পর যোগসাজশে দুর্নীতি, অনিয়ম, প্রতারণা ও ক্ষমতার অপব্যবহার করে জাপান ব্যতীত ৫৫ লাখ ৮৩ হাজার ৮৩০ টাকা মূল্যের পণ্য মালয়েশিয়া, থাইল্যান্ড থেকে সরবরাহ ও গ্রহণ করে প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সুনাম ক্ষুণ্ণ ও ক্ষতি করেছেন।
একই সাথে ২৯ লাখ ৬৭ হাজার ৭২০ টাকা মূল্যের পণ্য সরবরাহকারীর কাছ থেকে গ্রহণ না করে মিথ্যা ও ভুয়া রিসিট দেখিয়ে ও গুণগতমানের প্রত্যয়ন দিয়ে বিল-ভাউচার তৈরি করে ওই টাকা আত্মসাৎ করে তারা দণ্ডবিধি ও দুর্নীতি প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।
মামলার এজাহারে আরো যাদের আসামি করা হয়েছে তারা হলেন, ট্রেডিং টেলেন্টের প্রোপাইটর মো: রাহাত হাসান, প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সাবেক উৎপাদন বিভাগীয় প্রধান কায়কোবাদ আল-মামুন, সাবেক বিভাগীয় প্রধান বিপণন মো: সাইদুর রহমান জামালী, হিসাব বিভাগীয় প্রধান মো: রেজাউল করিম, ক্রয় বিভাগীয় প্রধান মো: ছিদ্দিকুর রহমান দেওয়ান, সাবেক উপ-মহাব্যবস্থাপক (প্রশাসন) মো: হুমায়ুন কবির, প্রকৌশলী (যান্ত্রিক) বিশ্বজিত চৌধুরী এবং সাবেক প্রকৌশলী (যান্ত্রিক) মো: হায়াত মাহমুদ।


আরো সংবাদ



premium cement
ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’ মিয়ানমারের স্বর্ণের খনিসমৃদ্ধ এলাকা দখলে নিলো বিদ্রোহীরা ধর্ষণ মামলায় জুজুৎসুর সাধারণ সম্পাদক গ্রেফতার সেকান্দর সাফিয়া ফাউন্ডেশনের ‘বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক সেমিনার’ অনুষ্ঠিত কিরগিজস্তানে বাংলাদেশী শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ সরকারি কেন্দ্রে ধান বেচতে পারে না কৃষক, লাভ খাচ্ছে দালালরা ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরি

সকল