১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


রাজপথে মৃত্যুর হানা

চুয়েটের ২ শিক্ষার্থীসহ নিহত ৪

-


বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আটজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় ট্রাকের সাথে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজন, নড়াইলের লোহাগড়ায় শিশুসহ দুইজন, নোয়াখালীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে এক কিশোর, চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বাস-মোটরসাইকেল সংঘর্ষে চুয়েটের দুই শিক্ষার্থী ও নাটোরে ট্রাকচাপায় এক ছাত্রদল নেতা রয়েছেন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় ট্রাকের সাথে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, নিহতরা ওই অটোরিকশার চালক ও যাত্রী। সোমবার সকালে শাকপুরা রায়খালী সেতুসংলগ্ন এরিনা গার্মেন্ট মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- অটোরিকশার চালক মোহাম্মদ দেলোয়ার হোসেন (২৮) ও যাত্রী মিজানুর রহমান (৩০)। দেলোয়ারের বাড়ি চাঁদুপর জেলায় এবং মিজানের বাসা চট্টগ্রাম নগরের খুলশী থানার লালখান বাজারে।
বোয়ালখালী থানার ওসি আছহাব উদ্দিন জানান, নগরের ফিশারিঘাট থেকে অটোরিকশায় করে মাছ নিয়ে গোমদণ্ডী ফুলতল বাজারে বিক্রির জন্য যাচ্ছিলেন মিজানুর রহমান। বালুবোঝাই ট্রাকটি ছিল বোয়ালখালী থেকে পটিয়া অভিমুখী। মুখোমুখি সংঘর্ষে অটোরিকশার চালক দেলোয়ার ঘটনাস্থলেই নিহত হন। মিজানুরকে বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওসি জানান, ঘটনার পর ট্রাক চালক পালিয়ে গেছে। ট্রাক ও অটোরিকশা জব্দ করা হয়েছে।

নড়াইল প্রতিনিধি জানান, নড়াইলের লোহাগড়ায় দু’টি সড়ক দুর্ঘটনায় ফিরোজা বেগম (৫০) ও শিশু নিতুন জিরা (৭) নিহত হয়েছে। গত রোববার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও এলাকাবাসী জানান, রোববার বেলা সাড়ে ১১টার দিকে লোহাগড়া উপজেলার কুমড়ি গ্রাম থেকে ইজিবাইকে উপজেলা সদরে আসার পথে ওই গ্রামের বাসিন্দা ফিরোজা বেগম সড়ক দুর্ঘটনায় নিহত হন। নিয়ন্ত্রণ হারিয়ে ইজিবাইকটি পথে গাছের সাথে ধাক্কা লাগে। এ দিকে ওই দিন দুপুরে লোহাগড়ার পারমল্লিকপুর গ্রামে মামাবাড়ি বেড়াতে এসে শিশু নিতুন জিরা রাস্তা পার হওয়ার সময় ইজিবাইক তাকে ধাক্কা দেয়। এ সময় রাস্তা থেকে ছিটকে পড়ে নিতুন জিরা আহত হয়। তাকে প্রথমে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে খুলনা নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ব্যাপারে লোহাগড়া থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন বলেন, আলাদা দু’টি সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছে। পারমল্লিকপুরে শিশুটিকে চাপা দেয়ার ঘটনায় ইজিবাইক জব্দ করেছে পুলিশ।

নোয়াখালী অফিস জানায়, নোয়াখালীর সুবর্ণচরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে মোহাম্মদ আশিক (১৬) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার বেলা সোয়া ৩টায় উপজেলার চরজব্বর ইউনিয়নের আল আমিন বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আশিক চরজব্বর ইউনিয়নের পশ্চিম চরজব্বর গ্রামের হাজী ইদ্রিস মিয়ার ছেলে। স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরের দিকে আশিক তাদের মহিষকে পানি খাওয়াতে মোটরসাইকেলযোগে রওনা দেয়। যাত্রাপথে আল আমিন বাজারের মোড়ে বেপরোয়া গতির মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা খায়। এতে সে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

রাঙ্গুনিয়া-কাপ্তাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বাস-মোটরসাইকেল সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। নিহতরা হলেন- শান্ত (২৩) ও মো: তৌফিক (২২)। গতকাল সোমবার বিকেলে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের তাপবিদ্যুৎ কেন্দ্রের জিয়ানগর এলাকায় এ ঘটনাটি ঘটেছে। জানা যায়, রাঙ্গুনিয়া থেকে চুয়েটের দিকে মোটরসাইকেল এবং শাহ আমানত বাস সার্ভিস চট্টগ্রাম বহদ্দারহাট থেকে রাঙ্গুনিয়ার দিকে আসার পথে মুখোমুখি সংঘর্ষ হয়। মোটরসাইকেলটি সড়ক থেকে ছিটকে পড়ে দুই ছাত্র গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে রাতে দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ঘাতক বাসটি রাঙ্গুনিয়া মডেল থানা পুলিশ আটক করেছে। নিহত শান্তর বাড়ি নরসিংদী ও তৌফিকের বাড়ি নোয়াখালী বলে জানা গেছে। এ ঘটনার পর চুয়েট ক্যাম্পাস এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

সিংড়া (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরের সিংড়ায় ট্রাক চাপায় উপজেলার সুকাশ ইউনিয়ন ছাত্রদলের সদস্যসচিব, মোটরসাইকেল আরোহী ইলিয়াস আহমেদ রনি (৩২) নিহত হয়েছেন। গতকাল সোমবার বিকেল ৪টায় নাটোর-বগুড়া মহাসড়কের সিংড়ার জোলারবাতা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ছাত্রদল নেতা উপজেলার কাকিয়ান গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। ঘটনার পর ঘাতক ট্রাকটি আটক করেছে পুলিশ। সিংড়া থানার ওসি আবুল কালাম বলেন, সোমবার বিকেলে বগুড়াগামী একটি মিনি ট্রাক সিংড়ার জোলারবাতা এলাকায় একটি মোটরসাইকেলকে চাপা দিয়ে রাস্তা পাশে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী ইলিয়াস হোসেন ওরফে রনি নামে এক যুবক নিহত হন। এ সময় মোটরসাইকেলের যাত্রী নিহতের চাচাতো ভাই মন্নাফ হোসেন আহত হন। এ ঘটনায় ট্রাকের ড্রাইভার পলাতক থাকলেও ট্রাকটি আটক করে থানায় নেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
অগ্রাধিকার পাবে বাণিজ্য, বিনিয়োগ, রোহিঙ্গা ও আঞ্চলিক নিরাপত্তা ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরো একজনের মৃত্যু এভারেস্ট জয় করলেন বাবর আলী বায়ুদূষণে আজ দ্বিতীয় ঢাকা অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা গরুর নাম উড়াল সড়ক, ওজন ৩৫ মণ ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!

সকল