১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


পুলিশের কর্মকাণ্ড আদালত অবমাননার শামিল : জামায়াত

রাজশাহীতে আদালত চত্বর থেকে ১০ জামায়াত নেতা গ্রেফতার

-

জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরী সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডলসহ ১০ জনকে আদালত চত্বর থেকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দলটি। জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গতকাল এক বিবৃতিতে বলেন, সোমবার রাজশাহী জেলা জজ আদালতে রাজশাহী মহানগরী জামায়াতের আমির ড. মাওলানা কেরামত আলী, সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডল, সাবেক মহানগর শিবির সভাপতিসহ ২০-২৫ জন নেতাকর্মী রাজশাহীর আদালতে হাজিরা দিতে যান। তারা পূর্ব থেকেই উচ্চ আদালত থেকে জামিনপ্রাপ্ত ছিলেন। তারা সোমবার আদালত চত্বরে উপস্থিত হওয়ার পরপরই রাজশাহীর পুলিশ ও ডিবি তাদেরকে ঘেরাও করে। আদালত চত্বরে পুলিশের এই ভূমিকা অত্যন্ত ন্যক্কারজনক। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরো বলেন, অনেকেই সেখান থেকে গ্রেফতার এড়াতে সক্ষম হন। রাজশাহী মহানগরী জামায়াতের সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডল পুলিশের বেষ্টনী ভেদ করে আদালতের ভেতরে প্রবেশ করতে সক্ষম হন। পুলিশের হয়রানি থেকে রেহাই পাওয়ার জন্য আদালতে নিরাপত্তার আশ্রয় চাইলে তাকে জেলে পাঠানোর নির্দেশ দেয়া হয়। পুলিশ আদালত অঙ্গন থেকে আরো ৯ জনকে গ্রেফতার করে। সাংবাদিকরা পুলিশের এই ভূমিকার প্রতিবাদ করলে পুলিশ সাংবাদিকদের ওপর চড়াও হয় এবং অনেকের ক্যামেরা কেড়ে নেয়। তিনি বলেন, আদালত প্রাঙ্গণে পুলিশের এই ন্যক্কারজনক ভূমিকা বেআইনি ও আইনগত এখতিয়ারবহির্ভূত। আসামিরা আদালত প্রাঙ্গণে উপস্থিত হলে তাদেরকে গ্রেফতার করার কোনো সুযোগ নেই। পুলিশ তাদেরকে গ্রেফতার করে সম্পূর্ণ অন্যায় করেছে। পুলিশের এই ভূমিকা আদালত অবমাননার শামিল। অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

চট্টগ্রাম মহানগরী : কুরআনের সবগুলো বিধানই সমাজে কায়েম করা ফরজ। কোনো একটি বিধান অস্বীকার করলে কাফির বলে গণ্য হবেন। অথচ আমাদের দেশে কুরআনের বিধান চালু নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য, চট্টগ্রাম মহানগরী আমির, সাবেক এমপি শাহজাহান চৌধুরী। গতকাল জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানা এলাকায় দাওয়াতি পক্ষ উপলক্ষে গণসংযোগকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগরী জামায়াতের কর্মপরিষদ সদস্য এ এইচ এম কামাল, চান্দগাঁও থানা সেক্রেটারি মুহাম্মদ জসিম উদ্দিন সরকারসহ স্থানীয় নেতৃবৃন্দ।
কসবায় পানি ও শরবত বিতরণ : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় তীব্র তাপদাহের কারণে পথচারীদের মাঝে পানির বোতল ও শরবত বিতরণ করেছে কসবা উপজেলা জামায়াতে ইসলামী। এ সময় উপস্থিত ছিলেন জেলা জামায়াতের সেক্রেটারি মোবারক হোসেন আকন্দ, প্রচার সেক্রেটারি কাজী সিরাজুল ইসলাম, কসবা উপজেলা আমির ফরিদ আহমেদ, উপজেলা সেক্রেটারি শিবলী নোমানী, সাবেক শিবির নেতা গোলাম সারওয়ারসহ নেতাকর্মীরা। এ সময় কসবা কদমতলী মোড়ে কয়েকশ’ গাড়িতে হাজারো পথচারীর মাঝে পানির বোতল ও শরবত বিতরণ করা হয়।

রাজশাহী ব্যুরো জানায়, বাংলাদেশ জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগরী সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডলসহ আটজন নেতাকর্মীকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী মহানগর জামায়াত।
সোমবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগরী সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডলসহ ৮ জন নেতাকর্মীকে আদালত চত্বর থেকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি। জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগরীর আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. মাওলানা কেরামত আলী, মহানগরীর নায়েবে আমির ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অধ্যক্ষ সিদ্দিক হোসেন এবং নায়েবে আমির অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম এই প্রতিবাদ জানান। একই সাথে গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দাবি করেন তারা।


আরো সংবাদ



premium cement
বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ মনের মিনার ভেঙে পড়েনি মার্কিন প্রশাসনের ‘বাকস্বাধীনতা’র মুখোশ শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী

সকল