০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


রাজপথে মৃত্যুর হানা

না’গঞ্জে রাস্তা পার হতে গিয়ে বাবা-ছেলে নিহত, অন্যান্য স্থানে নিহত আরো ৪

-

নারায়ণগঞ্জের বন্দরে রাস্তা পার হতে গিয়ে বাসচাপায় বাবা ও ছেলে নিহত হয়েছেন। এ ছাড়া চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সড়ক দুর্ঘটনায় তিনজন ও নাটোরের বড়াইগ্রামে একজন নিহত হয়েছেন। অন্য দিকে বান্দরবানে পর্যটকবাহী চাঁদের গাড়ি উল্টে ১২ জন আহত হয়েছেন।
নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের বন্দরের কেওঢালা এলাকায় বাসচাপায় সুরেষ ডাকুয়া (৩৫) ও তার ছেলে রাকেশ ডাকুয়া (৭) নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন সুরেষের স্ত্রী নিপু রায়। গতকাল শনিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দরের কেওঢালা বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক এ তথ্য নিশ্চিত করেন। সুরেষকে হাসপাতালে নিয়ে আসা কাঁচপুর হাইওয়ে থানার কমিউনিটি পুলিশ সদস্য মনির হোসেন ও আমজাদ হোসেন জানান, সকালে তারা খবর পান যে কেওঢালা বাসস্ট্যান্ডে রাস্তা পার হওয়ার সময় ওই তিনজনকে একটি বাস চাপা দিয়েছে। এই খবর শুনে তারা সেখানে গিয়ে দেখেন যে ঘটনাস্থলেই শিশুটি মারা গেছে। আহত স্বামী-স্ত্রী রাস্তায় কাতরাচ্ছেন। তখন দ্রুত তাদের দু’জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন তারা। তবে ঢাকা মেডিক্যালে আনার পরপরই কর্তব্যরত চিকিৎসক সুরেষ ডাকুয়াকে মৃত ঘোষণা করেন।
আহত নিপু রায় জানান, তাদের বাড়ি ঝালকাঠি সদর উপজেলার খাজুরা গ্রামে। গ্রামে টেইলার্সের দোকান রয়েছে তার স্বামী সুরেষের। গত শনিবার গ্রাম থেকে স্বামী-সন্তানসহ নারায়ণগঞ্জে ‘বাবা লোকনাথ ব্রহ্মচারী মন্দিরে’ পূজার জন্য এসেছিলেন। সেখান থেকে শনিবার সকালে বাড়ি ফেরার উদ্দেশে রওনা হয়েছিলেন। পথে কেওঢালা বাস স্ট্যান্ডে বাবার হাত ধরে রাস্তা পার হচ্ছিল শিশুটি। আর তাদের পেছনে ব্যাগ হাতে পার হচ্ছিল শিশুটি নিপু রায়। ওই সময় একটি বাস তাদের ওপর উঠিয়ে দেয়। নিহত সুরেষ ডাকুয়ার বাবার নাম নারায়ণ চন্দ্র ডাকুয়া। আর নিহত শিশুটি গ্রামের একটি স্কুলে প্রথম শ্রেণীর শিক্ষার্থী।
পটিয়া-চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পৃথক ঘটনায় বাস ও সিএনজিচালিত অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে তিনজন নিহত ও চারজন গুরুতর আহত হয়েছেন। হতাহতদের তিনজন অটোরিকশার যাত্রী ও একজন বাসের হেলপার বলে জানা গেছে।
নিহতরা হলেন- মোহাম্মদ আবু বকর তাসিফ (১৮) পিতা হাজী তৈয়্যব, পশ্চিম বৈলতলী চন্দনাইশ, নুরুল আলম (২৫) পিতা আহমদ হোসেন রামু কক্সবাজার ও পটিয়া কোলাগাঁও গ্রামের রফিক আহমদ (২০)। আহত চারজন হলেন- অটোরিকশাচালক লিটন, রাকিব, জাবেদ ও মোহাম্মদ শিহাব। আহতদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে। গত শুক্রবার রাত পৌনে ৮টায় মহাসড়কের খরনা চেয়ারম্যান ঘাটা এলাকায় ও বিকেল সাড়ে ৫টায় পটিয়া মনসা বাদামতল এলাকায় এই মর্মান্তিক ঘটনা দু’টি ঘটে।
স্থানীয় প্রত্যক্ষদর্শীর সূত্রের বরাত দিয়ে পটিয়া ক্রসিং হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক তৌফিক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন।
বান্দরবান প্রতিনিধি জানান, বান্দরবানে পর্যটকবাহী চাঁদের গাড়ি উল্টে ১২ জন আহত হয়েছেন। গতকাল শনিবার সকালে বান্দরবান সদরের নীলাচল সড়কের যৌথ খামার এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন টাঙ্গাইলের মেহেদী হাসান,পারভেজ সিকদার, লোভান, রাকিব, তামিম মোল্লা, সৌরভ, সিরাজুল ইসলাম, আসাদুল মিয়া, তানভীর মিয়া, শাওন, সিফাত হোসেন ও পারভেজ মোশারফ। স্থানীয় সূত্রে জানা যায়, সকাল ৯টার দিকে পর্যটকবাহী একটি চাঁদের গাড়ি বান্দরবান সদর থেকে নীলাচল পর্যটনকেন্দ্রে যাচ্ছিল। পথে যৌথ খামার এলাকার উঁচু পথে উঠতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে গাড়িতে থাকা ১৩ জনের মধ্যে ১২ জন আহত হন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এ ঘটনায় রুবেল নামের একজনকে আটক করেছে পুলিশ। বান্দরবান সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) এস এম আসাদুল্লাহ জানান, সড়ক দুর্ঘটনায় আহত ১২ জন পর্যটককে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাদের মধ্যে ছয়জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।
বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে ট্রাকের ধাক্কায় সোহাগ ইসলাম (২৭) নামে মোটরসাইকেল চালক এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার রাত ৯টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের উপজেলার মানিকপুর মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সোহাগ ইসলাম উপজেলার মাঝগাঁও ইউনিয়নের তিরাইল গ্রামের মৃত সাইফুল ইসলামের ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাত ৯টার দিকে সোহাগ ইসলাম উপজেলার মানিকপুর থেকে মোটরসাইকেলযোগে বনপাড়ার দিকে আসছিলেন। এ সময় দ্রুত গতির একটি ট্রাক তাকে ধাক্কা দিলে সড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। বনপাড়া হাইওয়ে থানার ওসি আলীমুন আল রাজি জানান, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় সড়ক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বিপদসীমার উপরে সুরমা বাড়ছে কুশিয়ারার পানি গৌরনদীতে আ’লীগের দু’পক্ষে সংঘর্ষ, ইউপি চেয়ারম্যানসহ রক্তাক্ত ৫ জন টেকনাফে চেয়ারম্যান প্রার্থীকে লক্ষ্য করে সাবেক এমপি বদির গুলিবর্ষণ! গাজীপুরে কিশোরী শ্রমিককে গণধর্ষণ : ম্যানেজারের হাতে অন্ত:সত্ত্বা আরেক কিশোরী অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে ৭ জন আটক মালয়েশিয়ায় মে দিবস ও ঈদ পুনর্মিলনী উপলক্ষে সাংস্কৃতিক উৎসব চট্টগ্রাম থেকে ১৪ মে হজ ফ্লাইট শুরু এবার ভিসির কাছে সেকান্দারের বিচার চাইলেন আ’লীগ সমর্থক শিক্ষকরা ভোরের বৃষ্টিতে চট্টগ্রামে স্নিগ্ধ কোমল সকাল দেশকে ভারতের গোলামির জিঞ্জিরে আবদ্ধ করেছে সরকার : মুফতি ফয়জুল করীম গরমে ডিম খাওয়া স্বাস্থ্যকর

সকল