২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

চার জেলায় ঝরল ৪ প্রাণ

-


তিন শিক্ষার্থী ও এক নারীসহ গতকাল সড়কে চারজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- পঞ্চগড় সদরে এক এসএসসি পরীক্ষার্থী, কক্সবাজারের চকরিয়ায় এক কলেজ ছাত্র, নেত্রকোনার কমলাকান্দায় এক মাদরাসা ছাত্র এবং নারায়ণগঞ্জ সদরে এক নারী। এ ছাড়া ময়মনসিংহের গৌরিপুরে সড়ক দুর্ঘটনায় আহত নাজমুল রাত দেড়টায় ঢামেক হাসপাতালে মৃত্যুবরণ করে। এ নিয়ে গত রোববারের ওই দুর্ঘটনায় তিন এসএসসি শিক্ষার্থীর মৃত্যু হলো।

পঞ্চগড় প্রতিনিধি জানান, সদর উপজেলায় পথচারীকে পাশ কাটাতে গিয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে হাবিবুর রহমান নামে এক এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। এ সময় গুরুতর আহত হয় শামিম ইসলাম মীম নামে আরেক পরীক্ষার্থী। গতকাল দুপুরে উপজেলা সদরের মীরগড়-ফকিরের হাট সড়কের যতনপুকুরী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত হাবিবুরের বাড়ি উপজেলা সদরের ধাক্কামারা ইউনিয়নের মীরগড় পশ্চিম পাড়ায়। সে ওই এলাকার জয়নাল আবেদীনের ছেলে। অপর পরীক্ষার্থী শামিম একই এলাকার রবিউল ইসলামের ছেলে। তারা দুজনই মীরগড় ময়নউদ্দীন উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি’র ব্যবহারিক পরীক্ষায় অংশ নিতে দুই বন্ধু মোটরসাইকেলে যাচ্ছিল। ঘটনাস্থলে এক পথচারীকে পাশ কাটাতে গিয়ে তারা মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারায় এবং সড়কের পাশে একটি বৈদ্যুতিক খুঁটির সাথে প্রচণ্ড বেগে ধাক্কা খায়। তাদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক হাবিবুরকে মৃত ঘোষণা করেন। আহত শামিমকে সদর হাসপাতালে ভর্তি নেয়া হয়েছে। পঞ্চগড় সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পলাশ চন্দ্র রায় জানান, লাশের সুরতহাল শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।
চকরিয়া (কক্সবাজার) সংবাদদাতা জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে মারছা গাড়িচাপায় নিহত হয়েছেন ডুলাহাজারা ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্র রাকিবুল ইসলাম (২০)। গত রোববার দিবাগত রাত দেড়টায় চট্টগ্রাম পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার দুপুরে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ডিগ্রি কলেজ গেইটের সামনে বেপরোয়া গতির মারছা গাড়ির চাপায় আহত হন তিনি। কলেজ ছুটির পর রাকিবুল মোটরসাইকেল নিয়ে বাড়ি ফেরার পথে বিপরীত দিক থেকে আসা চট্টগ্রামমুখী মারছা গাড়ির ধাক্কায় রাস্তার উপর ছিটকে পড়েন। গুরুতর আহত রাকিবুলকে প্রথমে মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালে এবং উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম পার্কভিউ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত দেড়টায় তার মৃত্যু হয়। নিহত রাকিবুল ডুলাহাজারা ইউনিয়নের ৫নং ওয়ার্ড বালুরচর এলাকার মনছুর আলমের ছেলে। মালুমঘাট হাইওয়ে থানার ওসি মাকসুদ আহম্মদ জানান, ঘাতক মারছা গাড়ী জব্দ করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

নেত্রকোনা প্রতিনিধি জানান, জেলার কলমাকান্দায় মোটরসাইকেলের ধাক্কায় রাজীব মিয়া (১৩) নামের এক মাদরাসা শিক্ষার্থী নিহত হয়েছে। গতকাল দুপুরে উপজেলার কলমাকান্দা-পাঁচগাঁও সড়কের নল্লাপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাজীব উপজেলার রংছাতি ইউনিয়নের নল্লাপাড়া গ্রামে বকুল মিয়ার ছেলে। সে স্থানীয় সতেরহাতি এলাকার একটি মাদরাসার সপ্তম শ্রেণীর ছাত্র ছিল।
পুলিশ জানায়, দুপুরে স্থানীয় মাদরাসা থেকে অটোরিকশায় বাড়ি ফেরার সময় নল্লাপাড়ায় মিলন মিয়ার দোকানের সামনে অটোরিকশা থেকে নামার সাথে সাথে দ্রুতগামী একটি মোটরসাইকেল রাজিব মিয়াকে ধাক্কা মারে। এতে সে সড়কের উপর ছিটকে পড়ে মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। গুরুতর অবস্থায় তাকে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কলমাকান্দা থানার ওসি আবুল কালাম (পিপিএম) জানান, এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, জেলার সিদ্ধিরগঞ্জে রাস্তা পারাপারের সময় দ্রুতগামী গাড়ির (অটোরিকশা) ধাক্কায় ছমিরুন বেগম (৫৫) নামের এক নারী নিহত হয়েছেন। গত রোববার সন্ধ্যায় দুর্ঘটনায় আহত হওয়ার পর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তিনি রাত ৮টায় মারা যান। নিহত ছমিরুন সিদ্ধিরগঞ্জের বাসস্ট্যান্ড বটতলা এলাকার বাসিন্দা মো: গিয়াসউদ্দিনের স্ত্রী।

পুলিশ সূত্র জানায়, রাতে বাসস্ট্যান্ড এলাকায় রাস্তা পার হওয়ার সময় একটি অটোরিকশা ওই নারীকে ধাক্কা দেয়। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি ক্লিনিকে এবং পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় রাত ৮টার পর তিনি মারা যান। সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোজাম্মেল হক জানান, দুর্ঘটনার কিছুক্ষণের মধ্যেই পুলিশ অটোরিকশাটি আটক করে। চালক পলাতক। এ ঘটনায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।


গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের গৌরিপুরে গত রোববারের সড়ক দুর্ঘটনায় আহত এসএসসি পরীক্ষার্থী নাজমুলও (১৬) শেষ পর্যন্ত মৃত্যুর কোলে ঢলে পড়েছে। এ নিয়ে ওই দুর্ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়াল তিনে। গতকাল দুপুরে ঘটনাস্থলেই নিহত হয় শুভ (১৬) ও সুমিত (১৬) নামে দুই পরীক্ষার্থী।
পুলিশ জানায়, শুভ ও সুমিত দুই বন্ধু মোটরসাইকেল নিয়ে শ্যামগঞ্জ রেলওয়ে উচ্চবিদ্যালয় কেন্দ্রে যায় তাদের আরেক বন্ধু নাজমুলকে নিয়ে আসতে। নাজমুল ওই কেন্দ্রে পরীক্ষা দিচ্ছিল। মোটরসাইকেলে ফেরার পথে বেলতলী এলাকায় একটি বাস তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শুভ মারা যায়। আহত সুমিত ও নাজমুলকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সুমিত মারা যায়। নাজমুলকে পরে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে রাত দেড়টায় সেও মারা যায়। শ্যামগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ একেএম মঞ্জুরুল হক আকন্দ জানান, ঘাতক বাসটি আটক আছে। এ ঘটনায় মামলা হয়েছে।

 

 

 


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল