২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
৪৫ যাত্রীর হজে যাওয়ার অনিশ্চিয়তা

৩ এজেন্সি ও ৪ গ্রুপ লিডারকে শোকজ ধর্মমন্ত্রণালয়ের

-


গ্রুপ লিডারদের মাধ্যমে হজের টাকা পরিশোধ করলেও ৪৫ জনের হজযাত্রা অনিশ্চিত হয়ে পড়ার সংবাদে টনক নড়েছে ধর্মমন্ত্রণালয়ের। এ ঘটনার সাথে সংশ্লিষ্ট হজ এজেন্সি ও গ্রুপ লিডারদের শোকজ করেছে মন্ত্রণালয়। গতকাল পৃথক দুটি চিঠিতে তাদের কারণ দর্শানোর চিঠি দেয়া হয়। এ ছাড়া একটি ট্রাভেল এজেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এজেন্সিগুলো হলো- আল হেলাল এয়ার ইন্টারন্যাশনাল, সাবিলুল জান্নাহ এয়ার ট্রাভেলস, আল মামুন ইন্টারন্যাশনাল ও গাজীপুর এয়ার ট্রাভেলস। গ্রুপ লিডাররা হলেন- ইসমাইল হোসেন, ইকবাল হোসেন, ওবায়দুল্লাহ ও আব্দুল হাই।
এজেন্সিগুলোকে শোকজ করা চিঠিতে বলা হয়, আকবর হজ গ্রুপ নাম দিয়ে ৪৫ জন হজযাত্রীর কাছ থেকে ২০২২ সালে টাকা নিয়েও তাদের হজে পাঠায়নি। এ বছর সাবিলুল জান্নাহ এয়ার ট্রাভেলস (লাইসেন্স নং-১১৪০), আল মামুন ইন্টারন্যাশনাল (লাইসেন্স নং-৩০৯) ও গাজীপুর এয়ার ট্রাভেলস (লাইসেন্স নং-৭৮২) তাদের কাছ থেকে অতিরিক্ত টাকা নিয়েও হজে পাঠাতে যথাযথ পদক্ষেপ নেননি। নিজেদের হজ লাইসেন্স থাকা সত্ত্বেও আকবর হজ গ্রুপের নাম দিয়ে টাকা নিয়েও তাদের হজে পাঠাতে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করার অভিযোগ বিষয়ে অবিলম্বে ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেয়া হয়।

আরেক চিঠিতে নিজেদের হজ লাইসেন্স না থাকা সত্ত্বেও ৪৫ জন হজযাত্রীর কাছ থেকে টাকা নিয়ে হজে পাঠানোর প্রতিশ্রুতি দিয়েও হজে পাঠানোর যথাযথ পদক্ষেপ না নেয়ায় গ্রুপ লিডার ইসমাইল হোসেন, ইকবাল হোসেন, ওবায়দুল্লাহ ও আব্দুল হাইকে শোকজ করেছে ধর্মমন্ত্রণালয়। চিঠিতে বলা হয়, হজের লাইসেন্স না থাকার পরও আকবর হজ গ্রুপ ও আল হেলাল এয়ার ইন্টারন্যাশনালের মাধ্যমে হজে পাঠানোর কথা বলে ৪৫ জন হজযাত্রীর কাছ থেকে টাকা নিয়েও তাদের ২০২২ সালে হজে পাঠাতে পারেনি তারা। এমনকি এ বছরও হজে পাঠাতে যথাযথ পদক্ষেপ নিতে পারেননি ওই গ্রুপ লিডাররা। উল্টো তারা এজেন্সির বিরুদ্ধে অভিযোগ করেছেন। ফলে বর্তমানে ৪৫ জন ব্যক্তির হজযাত্রা অনিশ্চিত হয়ে পড়েছে। এ কারণে তাদের কাছে ব্যাখা চেয়েছে মন্ত্রণালয়।
এ দিকে হজের লাইসেন্স না থাকার পরও ট্রাভেল এজেন্ট আল হেলাল এয়ার ইন্টারন্যাশনাল হজযাত্রী পাঠানোর প্রতিশ্রুতি দিয়ে টাকা না নেয়ায় ওই ট্রাভেল এজেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে

সকল