১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সরকারের ক্ষমতার মঞ্চ অন্যায়ের ভারে ভেঙে পড়বে : রব

-

সাংবিধানিক, গণতান্ত্রিক ও নির্বাচনী প্রক্রিয়াকে ধ্বংস করাসহ যাবতীয় অন্যায়ের ভারে সরকারের ক্ষমতার মঞ্চ যেকোনো সময় ভেঙে পড়বে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। গতকাল বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের সভাপতি তৌফিক উজ জামান পিরাচার নেতৃত্বে একটি প্রতিনিধি দল আ স ম রবের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। রাজধানীর উত্তরার বাসভবনে এই মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।
আ স ম রব বলেন, জনগণ, আইনের শাসন ও সংবিধানের ওপর সরকার নির্ভর করছে না, নির্ভর করছে শুধু বল প্রয়োগের ওপর। সরকার জনগণের ভোটাধিকার ছিনতাই করেও অন্যায়ের পক্ষেই সাফাই গেয়ে চলছে। ক্ষমতাচ্যুত হওয়ার ভয়ে এ সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে অক্ষম। ২০১৮ সালে জাতীয় ঐক্যফ্রন্টকে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ওপর ভরসা রাখার প্রতিশ্রুতি দিয়ে সরকার রাতের ভোটের ওপর ভরসা রেখেছে। সুতরাং নির্বাচনের প্রশ্নে এ সরকারের ওপর ভরসা করার কোনো উপায় নেই। তিনি বলেন, একটি গণতান্ত্রিক ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার রাজনৈতিক সংগ্রামে, বৃহত্তর জনতার স্বার্থে অঙ্গীকারাবদ্ধ ইতিহাস সচেতন লড়াকু নেতৃত্ব প্রয়োজন। রাষ্ট্র রূপান্তরে ‘অংশীদারিত্বের গণতন্ত্র’ প্রতিষ্ঠার সংগ্রামে গড়ে ওঠা গণশক্তির সক্রিয় ও শক্তিমান বিকাশ বিদ্যমান সঙ্কট নিরসনে রাজনৈতিক দিশা খুঁজে পাবে। সঙ্ঘবদ্ধ লড়াই ও সংগ্রামের মাধ্যমে ফ্যাসিবাদী ব্যবস্থা উচ্ছেদে গণ-অভ্যুত্থান সৃষ্টিতে ছাত্র সমাজকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।
অনুষ্ঠানে ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহমুদুল হাসান মুক্তার, সহ-সভাপতি গোলাম ফারুক সরকার সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মোস্তফা আলী, অর্থ সম্পাদক ইসমাইল হোসেন রাজু ও কেন্দ্রীয় সদস্য মিল্লাত হোসেনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement