১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


সেনাসদস্য স্কুলছাত্র ও শিশুসহ সারা দেশে নিহত ৯, আহত ২১

-

ঝিনাইদহের শৈলকুপায় ট্রাকের ধাক্কায় সেনাসদস্যের মৃত্যু হয়েছে। চট্টগ্রামে স্কুলছাত্র এবং রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনায় শিশু নিহত হয়েছে। বরগুনায় যাত্রীবাহী বাস উল্টে খাদে পড়ে ১২ যাত্রী আহত হয়েছে। খুলনায় ও পিরোজপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দু’জন নিহত এবং আহত হয়েছে কমপক্ষে ১০ জন। এ ছাড়া পাবনায় ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে এক মোটরসাইকেল আরোহী নিহত হওয়ার সংবাদ পাওয়া গেছে।
শৈলকুপা (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, শনিবার রাতে ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় ট্রাকের ধাক্কায় তরিকুল ইসলাম (২৪) নামের এক সেনাসদস্যের মৃত্যু হয়েছে। নিহত তরিকুল ইসলাম হরিণাকুণ্ডু উপজেলার চাঁদপুর ইউনিয়নের দুর্লভপুর গ্রামের শওকত আলীর ছেলে। তরিকুল ইসলাম বরিশাল সেনানিবাসের বীর কোরে সৈনিক পদে কর্মরত ছিলেন। নিহতের স্বজনরা জানায়, শনিবার রাতে সেনাসদস্য তরিকুল ইসলাম মোটরসাইকেলে শৈলকুপার গাড়াগঞ্জ থেকে ভাটই বাজারে ফিরছিলেন। ঝিনাইদহ থেকে একটি ট্রাক ভাটই গ্রামীণ ব্যাংকের সামনে পৌঁছলে সামনা সামনি ধাক্কা লাগে। এতে তিনি গুরুতর আহত হন। পথচারীরা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম নগরের বায়েজিদে এক স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সাইকেল নিয়ে বাড়ি থেকে প্রাইভেট পড়তে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের লোহার পিলারে ধাক্কা খেলে তার মৃত্যু হয়। গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে চন্দননগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মারা যাওয়া ইসমাইল (১৬) বায়েজিদ থানার টেক্সটাইল এলাকার রিয়াজ চৌধুরীর ছেলে। সে বায়েজিদ জালালাবাদ এলাকার গার্ডেন ভিউ ন্যাশনাল একাডেমির দশম শ্রেণীর ছাত্র ছিল। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা জানান, চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে ট্রাক ও মাহেন্দ্রর মুখোমুখি সংঘর্ষে যাত্রী জয়দেব সাহা (১৮) ও মাহেন্দ্র চালক হানিফের (৩০) মৃত্যু হয়েছে। এ ঘটনায় চন্দ্ররানী সাহা, ইমাম হোসেন, নূর আলম ও নাজির হোসেনসহ আটজন আহত হয়েছে। গতকাল রোববার সকালে শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের রানিহাটি বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মৃত জয়দেব সাহা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের বিশ^নাথপুর গ্রামের বাবুল সাহার ছেলে এবং হানিফও একই ইউনিয়নের পুকুরিয়া গ্রামের বাক্কারের ছেলে। আহতদের মধ্যে দুইজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং বাকিদের জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।
রাজবাড়ী সংবাদদাতা জানান, রোববার দুপুরে রাজবাড়ী কুষ্টিয়া সড়কের কালুখালি উপজেলার পাইকারা মোরে কুষ্টিয়াগামী কভার্ডভ্যানের চাপায় সাত বছরের শিশু সায়মন নিহত। পাংশা হাইওয়ে থানার ওসি সরিফুল হাসান জানান, নিহত সায়মন মামা বাড়ি যাওয়ার পথে রাস্তা পার হওয়ার সময় একটি কভার্ডভ্যান তাকে চাপা দেয়। অটো থেকে নেমে ভাড়া দিচ্ছিল তার মা। এ সময় সায়ন দৌড়ে রাস্তা পার হতে গেলে এ দুর্ঘটনা ঘটে। সে ঘটনাস্থলেই নিহত হয়।
বরগুনা সংবাদদাতা জানান, ঢাকা থেকে বরগুনাগামী যাত্রীবাহী একটি বাস উল্টে খাদে পড়ে ১২ জন আহত হয়েছে। রোববার সকাল সাড়ে ৬টার দিকে বরগুনা সদর উপজেলার ৩ নম্বর ইউনিয়নের গলাচিপা নামক বাজারে এ দুর্ঘটনাটি ঘটেছে। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল সন্ধ্যায় ঢাকা থেকে বরগুনার উদ্দেশে সোনার তরী যাত্রীবাহী বাস সকালে ১৫ জন যাত্রী নিয়ে সদর উপজেলার ৩ নম্বর ইউনিয়নের গলাচিপা বাজারে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে উল্টে পড়ে যায়। এ বিষয়ে বরগুনা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জাহাঙ্গীর আহমেদ বলেন, বাস দুর্ঘটনায় আহতদের বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা জানান, বগুড়ার আদমদীঘির সান্তাহারে সড়ক দুর্ঘটনায় নিজাম উদ্দিন সাচ্চু (৬২) নামে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। শনিবার রাতে রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে বৃহস্পতিবার সান্তাহার পৌর শহরের পোঁওতা ওয়ার্কশপ মসজিদ মোড়ে এক দুর্ঘটনায় তিনি আহত হন। নিহত সাচ্চু সান্তাহার পৌর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও নামা পোঁওতা গ্রামের বাসিন্দা। সান্তাহার পুলিশ ফাঁড়ির পরিদর্শক আরিফুল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
খুলনা ব্যুরো জানায়, খুলনায় প্রশান্ত কুমার বালা (৪০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। গতকাল রোববার দুপুরে নগরীর খালিশপুর নতুন রাস্তার মোড়ের এ দুর্ঘটনা ঘটে। নিহত প্রশান্ত গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া উপজেলার সেনেরচর গ্রামের বাসিন্দা।
নগরীর দৌলতপুর থানার এসআই কামরুজ্জামান জানান, দুপুর ২টার দিকে সুজিৎ কুমার বিশ^াস নামে তার একজন আত্মীয়কে মোটরসাইকেলের পেছনে বসিয়ে প্রশান্ত খুলনা থেকে নতুন রাস্তার দিকে যাচ্ছিলেন। তার পাশাপাশি আরেকটি ট্রাক নতুন রাস্তার দিকে যাচ্ছিল। এ সময় হঠাৎ করে একজন পথচারী মোটরসাইকেলের সামনে এসে পড়লে মোটরসাইকেল ব্রেক করলে রাস্তার ওপরই উল্টে যায়। এতে প্রশান্ত ট্রাকের তলে পড়ে নিহত এবং সুজিৎ কুমার বিশ^াস আহত হন।
পিরোজপুর সংবাদদাতা জানান, পিরোজপুর সদর উপজেলার ঝাউতলা নামক স্থানে মোটরসাইকেলের ধাক্কায় রাবেয়া বেগম (৬০) নামের এক পথচারী নিহত হয়েছেন। রাবেয়া বেগম সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নের উত্তর শংকরপাশা গ্রামের মৃত লুৎফর রহমান রাজার স্ত্রী। রাবেয়া বেগম রোববার সকাল ৯টার দিকে পিরোজপুর শহর থেকে বাড়ি ফেরার জন্য সদর উপজেলার ঝাউতলা নামক স্থানে অটোরিকশা থেকে নামেন। পরে রাস্তা পার হতে গেলে দ্রুতগামী একটি মোটরসাইকেল তাকে সজোরে ধাক্কা দেয়।
পাবনা সংবাদদাতা জানান, পাবনায় ট্রাক-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর। পাবনা-ঈশ্বরদী মহাসড়কের বাণিজ্যিককেন্দ্র টেবুনিয়ায় বেলা ১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল আরোহী যুবক আরজু খান পাবনা সদর উপজেলার গাছপাড়া গ্রামের মোহাম্মদ মধু খানের ছেলে। পাকশী হাইওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা আশীষ কুমার সান্যাল এ তথ্য নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement