২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

এফডিসির দৃষ্টিনন্দন মসজিদের কপাট খুলল

এফডিসির দৃষ্টিনন্দন মসজিদের কপাট খুলল -

প্রায় তিন কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) নির্মিত দৃষ্টিনন্দন মসজিদের কপাট খুলেছে। গতকাল বিকেলে মসজিদটির নির্মাতা থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নরসিংদীর আবদুল কাদির মোল্লা মসজিদটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, প্রযোজক, পরিচালক সমিতির নেতা এবং শিল্পীদের অনেকেই ছিলেন।
অভিনেতা সনি রহমানের উদ্যোগে থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের অর্থায়নে ঝরনা স্পটের আগের এ মসজিদটি পুনঃনির্মাণ করা হয়েছে। দোতলা এই মসজিদে একসঙ্গে প্রায় পাঁচ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। সনি রহমান জানিয়েছেন, মসজিদ নির্মাণের ব্যয় এখনো পূর্ণাঙ্গ হিসাব হয়নি। তবে পৌনে তিন কোটি টাকার মতো খরচ হয়েছে।
ঝরনা স্পট পেরিয়ে গেলেই চোখে পড়বে দু’তলাবিশিষ্ট এই মসজিদটি। এর ওপরের অংশের দুই পাশে নির্মিত হয়েছে সুউচ্চ মিনার। আর মাঝখানের গম্বুজের কারুকার্য এই মসজিদটির সৌন্দর্য আরো বাড়িয়ে দিয়েছে।
২০১৮ সালের ১২ ডিসেম্বর বিএফডিসি মসজিদের পুনঃনির্মাণের ভিত্তিপ্রস্তুর স্থাপন করা হয়। আবদুল কাদির মোল্লা এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে শতাধিক মসজিদ নির্মাণ করেছেন।

 


আরো সংবাদ



premium cement
জুলাইয়ে ব্রাজিল সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ

সকল