২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গোপালগঞ্জে ইজিবাইক চালক হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

-

গোপালগঞ্জের জেলা সদর উপজেলার গোলাবাড়ীয়ার ইজিবাইক চালক জাহিদুল ইসলাম বাবু হত্যা মামলায় ৫ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন বিচারিক আদালত। একই সাথে ওই ৫ আসামির প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত বিচারক মো: আব্বাসউদ্দীন এ রায় দেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেনÑ গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়ার নতুন চর গ্রামের বাবুল ফকিরের ছেলে খালিদ ফকির, আনিচ ফকিরের ছেলে বিপুল ফকির, শুকুর মোল্লার ছেলে রাজ্জাক মোল্লা, জেলার কাশিয়ানী উপজেলার মহেশপুর ইউনিয়নের ব্যাসপুর গ্রামের খলিল শেখের ছেলে হাসান শেখ ও নড়াইল জেলার লোহাগড়া চাচাই গ্রামের উপজেলার খোকন মোল্লার ছেলে ফসিয়ার মোল্লা। আসামিরা সবাই পলাতক রয়েছে।
মামলার বিবরণে জানা গেছে, ২০১৩ সালের ২৫ সেপ্টেম্বর খালিদ ফকির ফোন করে জাহিদুল ইসলাম বাবুকে জেলা শহরের কাঁচাবাজার সংলগ্ন মেইন রোডে আসতে বলে। পরে ইজিবাইক চালক জাহিদুল ইসলাম বাবু সদর উপজেলার গোলাবাড়ীয়া বাড়ি থেকে আসে। এরপর থেকে ইজিবাইক চালক জাহিদুল ইসলাম নিখোঁজ হয়ে যান। সপ্তাহ খানেক ২ অক্টোবর পুলিশ ঢাকা-খুলনা মহাসড়কের ভুলবাড়ীয়া ব্রিজের সড়কের পাশ থেকে শাহিদের লাশ উদ্ধার করে। ওই দিন জাহিদুল ইসলাম বাবুর পিতা নজরুল মোল্লা বাদি হয়ে খালিদ ফকির ও রাজ্জাক মোল্লাকে আসামি করে গোপালগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা করেন। পরে পুলিশ এজাহার নামীয় দুই আসামিকে গ্রেফতার করে এবং তাদের স্বীকারোক্তি অনুযায়ী হাসান শেখের বাড়ি থেকে ইজিবাইকটি উদ্ধার করে। এরপর পুলিশ ওকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত ওই ৫ আসামিকে মৃত্যুদণ্ড দেন ও প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করেন।
আদালতে সরকার পক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো: শহিদুজ্জামান খান ও আসামি পক্ষে অ্যাডভোকেট মো: ফজলুল রহমান খান মামলাটি পরিচালনা করেন।
মামলার বাদি ও নিহতের পিতা নজরুল মোল্লা বলেন, দীর্ঘ দিন পর আমি ছেলে হত্যার বিচার পেয়েছি। এ রায়ে আমি ও আমার পরিবার খুশি। আমাদের দাবি এ রায় দ্রুত কার্যকর করা হোক। যাতে কেউ আর এ ধরনের কাজ করতে সাহস না পায় এবং কেউ যেন তার সন্তানকে এ ভাবে না হারায়।
বাদি পক্ষের আইনজীবী মোহাম্মদ মোক্তার আলী বলেছেন, এ রায়ের মাধ্যমে এ পরিবারটি ন্যায্য বিচার পেয়েছে। আশা করি উচ্চ আদালত এ রায় বহাল রাখবে এবং রায় কার্যকর হবে।


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে

সকল