২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মুক্তিযুদ্ধমন্ত্রীকে জড়িয়ে জয়যাত্রার প্রতারণা খতিয়ে দেখছে র্যাব

হেলেনা জাহাঙ্গীরের ৪ মামলায় ১৪ দিনের রিমান্ড
-

মুক্তিযুদ্ধমন্ত্রীর সাথে আলোচিত ও বহিষ্কৃত মহিলা লীগ নেত্রী হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন জয়যাত্রা টিভির সঙ্গে সম্পর্ক প্রতারণার অংশ কি না তা খতিয়ে দেখছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)। গতকাল মঙ্গলবার রাজধানীর কাওরান বাজারে র্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা জানান র্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।
এদিকে আলোচিত হেলেনা জাহাঙ্গীরের ১৪ দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। গতকাল ঢাকার সিএমএম আদালতের ম্যাজিস্ট্রেট পৃথক ৪ মামলায় এই রিমান্ড মঞ্জুর করেন।
গতকাল র্যাবের সংবাদ সম্মেলনে জয়যাত্রা টিভির সঙ্গে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর সম্পর্ক আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে খন্দকার আল মঈন বলেন, আমরা দেখেছি, হেলেনা জাহাঙ্গীর বিভিন্ন ব্যক্তির সঙ্গে তোলা ছবি ব্যবহার করতেন। এসব ছবি তিনি নিজের উদ্দেশ্য বাস্তবায়নে এবং বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণার জন্য ব্যবহার করতেন। আপনারা যা বলেছেন, তা এ ধরনের প্রতারণার অংশ কি না তা গোয়েন্দাসহ বিভিন্ন সংস্থা খতিয়ে দেখছে।
র্যাব কর্মকর্তা বলেন, আইপি টিভির নামে জয়যাত্রা স্যাটেলাইট টিভি পরিচালনা করে আসছিল। স্যাটেলাইট টিভি সম্প্রচারের সব যন্ত্রপাতি সেখানে ছিল। হেলেনা জাহাঙ্গীর জয়যাত্রা টেলিভিশনে বিভিন্ন সময় বিভিন্ন জনকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে নিয়ে আসতেন। বিশেষ করে সমাজের বিশিষ্ট ব্যক্তিদেরই হাজির করতেন।
এদিকে হেলেনা জাহাঙ্গীরের অন্যতম সহযোগী হাজেরা খাতুন এবং সানাউল্লাহ নূরীকে রাজধানীর গাবতলী এলাকা থেকে গ্রেফতার করেছে র্যাব। গতকাল র্যাবের সংবাদ সম্মেলনে জানানো হয়, ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিদের সম্মানহানি করার অপচেষ্টায় লিপ্ত ছিল গ্রেফতার হওয়া হেলেনা জাহাঙ্গীরের সহযোগী হাজেরা খাতুন এবং সানাউল্লাহ নূরী।
৪ মামলায় ১৪ দিনের রিমান্ড : পৃথক ৪ মামলায় আলোচিত হেলেনা জাহাঙ্গীরের ১৪ দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। গতকাল ঢাকার দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট পৃথক আদেশে তার এ রিমান্ড মঞ্জুর করেন। রাজধানীর মিরপুর থানার প্রতারণা মামলা এবং পল্লবী থানার টেলিযোগাযোগ আইনের মামলায় গতকাল দুপুর আড়াইটায় হেলেনার ৪ দিন করে মোট ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীনুর রহমান।
পরে বিকেল সাড়ে ৪টার দিকে গুলশান থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় ৩ দিন করে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি। সব মিলিয়ে ৪ মামলায় গতকাল হেলেনা জাহাঙ্গীরের মোট ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।
গুলশান থানার ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গত ৩০ জুলাই হেলেনা জাহাঙ্গীরের তিন দিনের রিমান্ড মঞ্জুর হয়েছিল। গতকাল এই তিন দিনের মেয়াদ শেষ হয়। এই মামলায় ফের ১০ দিনের রিমান্ডের আবেদন করে হেলেনাকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা শেখ শাহানুর রহমান।
ষড়যন্ত্রকারীদের সাথে সম্পর্ক হেলেনার : যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাদের সঙ্গে সম্পর্ক রয়েছে হেলেনা জাহাঙ্গীরের। আমরা চাই এ সত্যটা বেরিয়ে আসুক। গতকাল হেলেনা জাহাঙ্গীরের রিমান্ড শুনানিতে রাষ্ট্রপক্ষের ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু এ কথা বলেন। শুনানিতে তিনি বলেন, এই আসামি (হেলেনা) ফেসবুকে বিভিন্ন মন্ত্রী এমপিদের নিয়ে কটূক্তি করে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণœ করেছেন। দেশের এ রকম পরিস্থিতিতে এই আসামি চেয়েছিলেন দেশকে অস্থিতিশীল করতে।
২৯ জুলাই রাত ৮টার পর হেলেনা জাহাঙ্গীরের গুলশান-২ এর ৩৬ নম্বর রোডের বাসভবনে অভিযান শুরু করে র্যাব। দীর্ঘ চার ঘণ্টা অভিযান শেষে রাত ১২টার দিকে তাকে আটক করা হয় এবং পরে র্যাব সদর দফতরে নিয়ে যাওয়া হয়। ওই দিন সন্ধ্যায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। এছাড়া বিশেষ ক্ষমতা আইন, বন্যপ্রাণী সংরক্ষণ আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনসহ চারটি ধারায় আরেকটি মামলা দায়ের করা হয়।

 


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫

সকল