২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অস্ত্র ও মাদক মামলায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে চার্জশিট

-

আলোচিত স্বর্ণ ব্যবসায়ী মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে রাজধানীর বাড্ডা থানায় দায়ের করা অস্ত্র ও মাদক মামলায় চার্জশিট দাখিল করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। দুই মামলার তদন্ত কর্মকর্তা ডিবির গুলশান বিভাগের পরিদর্শক আব্দুল মালেক ঢাকার চিফ মেট্রোপলিটন আদালতে এই চার্জশিট দাখিল করেন।
মামলার তদন্ত সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ২০ জানুয়ারি আদালতে এই চার্জশিট জমা পড়ে। গতকাল মঙ্গলবার মাদক মামলার চার্জশিটে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান ও অস্ত্র মামলার চার্জশিটে ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ স্বাক্ষর করেন। আগামী ১৭ ফেব্রুয়ারি মামলা দু’টি বিচারে পরবর্তী পদক্ষেপের জন্য বদলির আদেশ হবে।
অস্ত্র আইনের ১৯ (এ) ধারায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। চার্জশিটে ১৭ জনকে সাক্ষী করা হয়। এই আইনে অভিযোগ প্রমাণিত হলে আসামির সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে। অন্যদিকে মাদক মামলায় তার বিরুদ্ধে একই তদন্ত কর্মকর্তা ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) ধারায় চার্জশিট দেন। এই মামলাতেও ১৭ জনকে সাক্ষী করা হয়েছে।
গত বছর ২০ নভেম্বর রাতে রাজধানীর বাড্ডায় নিজের বাড়ি থেকে র্যাব গোল্ডেন মনিরকে গ্রেফতার করে। এরপর ২১ নভেম্বর দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে ওই বাসা থেকে ৬০০ ভরি সোনার গয়না, বিদেশী পিস্তল, গুলি, মদ, ১০টি দেশের বিপুল পরিমাণ মুদ্রা ও নগদ এক কোটি ৯ লাখ টাকা জব্দ করা হয়।
র্যাব জানায়, ঢাকা ও আশপাশের এলাকায় দুই শতাধিক প্লট ও ফ্ল্যাটের মালিক গোল্ডেন মনির। রাজউকের কয়েকজন কর্মকর্তার যোগসাজশে জালিয়াতির মাধ্যমে অসংখ্য প্লট হাতিয়ে নেন তিনি। তবে প্রাথমিকভাবে ৩০টি প্লট ও ফ্ল্যাটের কথা স্বীকার করেছেন মনির। জব্দ করা হয়েছে দু’টি বিলাসবহুল গাড়ি। প্রতিটির দাম প্রায় তিন কোটি টাকা। পরে তার বিরুদ্ধে বাড্ডা থানায় তিনটি মামলা দায়ের করে র্যাব।
এ দিকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১২ সালে দায়ের করা মামলায় গত ৩ ডিসেম্বর গোল্ডেন মনিরের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে দুদক। তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অন্য একটি অভিযোগ অনুসন্ধান করছে দুদক। গোল্ডেন মনিরের অবৈধ সম্পদের অনুসন্ধানের অংশ হিসেবে গত ২৩ ডিসেম্বর বুধবার রাজউকের পরিচালক শেখ শাহিনুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করে দুদক। এর আগে গত ৯ ডিসেম্বর জিজ্ঞাসাবাদ করে গণপূর্তের অতিরিক্ত প্রধান প্রকৌশলী প্রদীপ কুমার বসুকে।

 


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ

সকল