২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় দুই উগ্রবাদী গ্রেফতার : অস্ত্র গুলি ও বিস্ফোরক উদ্ধার

-

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) নিষিদ্ধ ঘোষিত উগ্রবাদী সংগঠন আনসার আল ইসলামের দাওয়াহ বিভাগের দুই সদস্যকে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে বোমা তৈরির বিস্ফোরক, গুলি, ওয়ান শুটার গান, উগ্রবাদী পুস্তক ও লিফলেট উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ডিবি পুলিশ।
গতকাল শুক্রবার বগুড়ার পুলিশ সুপার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বৃহস্পতিবার রাত ১টার দিকে বগুড়া সদরের বাঘোপাড়া উত্তরপাড়া জামে মসজিদের দক্ষিণ পাশ থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছেনÑ কুমিল্লা জেলার বি-পাড়া থানার সিদলাই উত্তরপড়া গ্রামের হাকিম সরকার ওরফে জজ মিয়ার ছেলে ইকবাল হোসেন সরকার (৪০) ও একই জেলার দেবিদ্বার থানার ভৈষরকুট গ্রামের শহিদুর রহমানের ছেলে জায়েদুর রহমান ওরফে আব্দুল্লাহ (৩৮)। তারা দু’জনেই আনসার আল ইসলামের দাওয়াহ বিভাগের সদস্য।
ডিবি পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা তাদের সংগঠনের দাওয়াতি কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বিভিন্ন জেলা সফরের অংশ হিসেবে বগুড়ায় এসেছেন। তারা রাত যাপনের জন্য সেখানে গেলে পুলিশের কাছে সংবাদ আসে। এরপর গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে পৌঁছে মসজিদ ঘিরে ফেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর চেষ্টা করলে পুলিশ তাদের গ্রেফতার করে। পরে তাদের কাছে থাকা ব্যাগ থেকে একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, বোমা তৈরির বিস্ফোরক ৪৭৫ গ্রাম, একটি চাপাতি, ২৫টি বই, খাতাপত্র, এবং ৫০ টি লিফলেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের নামে বগুড়া সদর থানায় অস্ত্র, বিস্ফোরক ও সন্ত্রাসবিরোধী আইনে পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে আরো জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের অবেদন করা হবে আদালতে।
বগুড়া ডিবি পুলিশের ইনচার্জ পরিদর্শক আব্দুর রাজ্জাক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, তারা গত ৫ বছর ধরে আনসার আল-ইসলামের দাওয়াহ বিভাগের কার্যক্রম চালাচ্ছে। ইতোমধ্যে তারা দেশের ১৪টি জেলা সফর করেছেন। তারা সংগঠনের কার্যক্রম পরিচালনার জন্য অর্থ সংগ্রহ করছিলেন।


আরো সংবাদ



premium cement